‘শুধু একটা ক্রিকেট ম্যাচ, এর বেশি কিছু নয়’, মহারণের আগে সাফ কথা কোহলির

0
439

লন্ডন: রবিবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালকে ঘিরে তৈরি হওয়ার উত্তেজনার পারদ কিছুটা প্রশমিত করার চেষ্টা করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। রবিবারের ম্যাচকে শুধুমাত্র একটা ক্রিকেট ম্যাচ হিসেবেই দেখার কথা জানালেন তিনি।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে অধিনায়ক বলেন, “কাল আমাদের কাছে শুধুমাত্র একটা ক্রিকেট ম্যাচ। আমরা প্রত্যেকটা ম্যাচ জেতার জন্য খেলি। কালকেও সেই উদ্দেশ্যেই নামব। প্রথম ম্যাচকে যে রকম ভাবে দেখেছিলাম, কালও তাই। অতীতের রেকর্ড মাথায় না রেখেই খেলব। ম্যাচের দিন যে ভালো খেলবে সেই জিতবে।”

এক দিকে টুর্নামেন্টের সম্ভাব্য বিজয়ী দল হিসেবেই নেমেছিল ভারত। কারণ চার বছর আগে শেষ বার এই টুর্নামেন্ট জিতেছিল। অন্য দিকে টুর্নামেন্টে সে ভাবে ভালো কিছু আশা না করেই নেমেছিল পাকিস্তান। কিন্তু বিশ্বের আট নম্বর দলটি সবাইকে চমকে দিয়ে ফাইনালে উঠেছে। বিরাটের মুখেও তাই পাকিস্তানের প্রশংসা। তিনি বলেন, “নিজেদের দিনে যে কাউকে হারাতে পারে পাকিস্তান। তাদের প্রতিভা এবং ক্ষমতা নিয়ে কোনো সন্দেহই নেই।”

ম্যাচের আগের দিন সরফরাজ আহমেদের ছেলে আবদুল্লাহকে কোলে নিয়ে ধোনি।

অস্ট্রেলিয়া সিরিজের ব্যর্থতা ঝেড়ে ফেলে এই টুর্নামেন্টে ঝকঝকে ফর্মে ফিরেছেন বিরাট কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে ৮১-এর পরে  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৬, তার পর বাংলাদেশের বিরুদ্ধে ৯৬-এর দুর্ধর্ষ ইনিংস। এই ফর্মের হাত ধরে এক দিনের ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং-এ শীর্ষস্থানে উঠে যান বিরাট। সেই সঙ্গে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আট হাজার রান পেরিয়ে যান কোহলি।

‘পজিটিভ চিন্তাভাবনা’ই যে তাঁর সাফল্যের মাপকাঠি সে কথা বলেন বিরাট। সেই সঙ্গে রবিবারের ম্যাচের টিম মোটামুটি অপরিবর্তিতই থাকবে বলে ইঙ্গিত দেন তিনি। এই টুর্নামেন্টে সে ভাবে ফর্মে না থাকলেও হার্দিক পাণ্ড্যর পাশেই দাঁড়ান কোহলি।

রবিবার লন্ডনে ভারত-পাক ক্রিকেট ম্যাচের পাশাপাশি ভারত-পাক হকি ম্যাচও হবে। হকি বিশ্ব লিগের সেমিফাইনালে নামবে ভারত এবং পাকিস্তান। হকি দলকে শুভেচ্ছা জানিয়ে কোহলি বলেন, “হকি আমি খেলিনি। খুব ভয়ংকর খেলা। হকি টিমকে আমি শুভেচ্ছা জানাচ্ছি।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here