kevin anderson

লন্ডন: সাড়ে ছ’ ঘণ্টারও বেশিও সময় ধরে লড়াইয়ের পর জিতলেন ফেডেরার-জয়ী কেভিন অ্যান্ডারসন। শুক্রবার উইম্বলডন সেমিফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে হার মানলেন মার্কিন জো আইসনার। খেলার ফল অ্যান্ডারসনের অনুকূলে ৭-৬, ৬-৭, ৬-৭, ৬-৪, ২৬-২৪। উইম্বলডনের ইতিহাসে দীর্ঘতম সেমিফাইনাল ম্যাচ।

দুজনেরই এটা ছিল উইম্বলডনে প্রথম সেমিফাইনাল ম্যাচ। এর আগে দু’ জনে মুখোমুখি হয়েছেন ১১ বার। তাঁর মধ্যে আইসনার জিতেছেন আট বার। এই সংখ্যাতত্ত্বের দিক থেকে দেখতে গেলে পাল্লা ভারী ছিল আইসনারের। কিন্তু পাশা উলটে দিলেন অ্যান্ডারসন, যিনি আগের ম্যাচেই রজার ফেডেরারকে হারিয়ে সংবাদের শিরোনামে উঠে আসেন। আইসনার এবং অ্যান্ডারসন, দু’ জনে সমানে টক্কর দিয়ে গিয়েছেন। কিন্তু স্নায়ুযুদ্ধে জিতলেন অ্যান্ডারসন, শেষ সেটের ফলই তার প্রমাণ।

প্রথম তিনটি সেট টাইব্রেকারে নিষ্পত্তি হয়। অ্যান্ডারসন তখন ১-২-এ পিছিয়ে। চতুর্থ সেট তুলনায় সহজে দখল করেন অ্যান্ডারসন। ফলে খেলা পঞ্চম সেটে গড়ায়। পঞ্চম সেটের ৪৯তম গেমে ব্রেক করেন অ্যান্ডারসন। ফল দাঁড়ায় তাঁর অনুকূলে ২৫-২৪। পরের গেমে সার্ভ করে তা দখলে রাখার সুযোগ হাতছাড়া করেননি তিনি। শেষ পর্যন্ত ২৬-২৪-এ সেট জিতে নেন অ্যান্ডারসন।

জয়ের পর অ্যান্ডারসন বলেন, “দু’ জনের কাছেই খুব কঠিন ম্যাচ ছিল। আদতে ম্যাচ ড্র হয়েছে বলা যায়। আসলে এক জনকে জিততে হয়, তাই…।”

ফাইনালে অ্যান্ডারসন খেলবেন নাদাল ও জকোভিচের বিজয়ীর মধ্যে। যে ম্যাচ ভারতীয় সময় রাত পৌনে একটা নাগাদ শুরু হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন