৪৩-এর ক্রিস্টিন অবসর ভেঙে সোনা জিতলেন

0

ক্রিস্টিন আর্মস্ট্রং, বুধবার অলিম্পিকের আসরে জ্বলজ্বল করছিল ৪৩ বছর বয়সি এই মহিলা সাইক্লিস্টের নাম। অবসর ভেঙে ফিরে এসে তাঁর অলিম্পিক কেরিয়ারে তৃতীয় সোনার পদক জিতে নিলেন তিনি। ক্রিস্টিন ছাড়াও আরও একটি ইভেন্টে বুধবার সোনা জিতেছে যুক্তরাষ্ট্র। মহিলাদের ৪ X ২০০ রিলে সাঁতারে সোনা জিতেছে তারা। এছাড়াও বুধবার যুক্তরাষ্ট্রের দখলে এসেছে তিনটে রুপো আর একটি ব্রোঞ্জ। সব মিলিয়ে ১১টি সোনা, ১১টি রুপো আর ১০টি ব্রোঞ্জ-সহ মোট ৩২টি পদক জিতেছে যুক্তরাষ্ট্র।

দ্বিতীয় স্থানেই রয়েছে চিন। বুধবার ২টি সোনা জিতেছে তারা। ভারোত্তোলনে মহিলাদের ৬৯ কেজি বিভাগে সোনা জেতেন ঝিয়াং ইয়ানমেই। এ ছাড়াও বুধবার আরও ২টো করে রুপো আর ব্রোঞ্জ জিতেছে চিন। এই মুহূর্তে তাদের পদক সংখ্যা ২৩। তিন নম্বরে উঠে এসেছে জাপান। বুধবার জুডো থেকে ২টি সোনা জিতেছে জাপান। এ ছাড়াও জিমন্যাস্টিকস থেকে একটি সোনা এসেছে জাপানের ঘরে। সব মিলিয়ে ৬টি সোনা, ১টি রুপো আর ১১টি ব্রোঞ্জ-সহ তাদের পদক সংখ্যা এখন ১৮। ৫টি সোনা, ২টি রুপো আর ৫টি ব্রোঞ্জ-সহ ১২টি পদক পেয়ে চার নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। পাঁচ নম্বর স্থানে আছে হাঙ্গারি। তাদের পদক সংখ্যা ৭, যার মধ্যে ৫টিই সোনা।

ছয়, সাত, আট, নয় আর দশ নম্বর স্থানে রয়েছে যথাক্রমে রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, ব্রিটেন আর ফ্রান্স। ১৭তম স্থানে রয়েছে আয়োজক দেশ ব্রাজিল।  

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন