পি টি উষার পর ৩২ বছরে এই প্রথম কোনও ভারতীয় মহিলা অলিম্পিকে ট্র্যাক ইভেন্টে ফাইনালে উঠলেন। হিটে চতুর্থ হয়েছেন ললিতা বাবর। তিনি সময় করেছেন ৯ মিনিট ১৯.৭৬ সেকেন্ড। এটা ভারতের দিকে থেকে জাতীয় রেকর্ড। এর আগে এই ইভেন্টে রেকর্ড ছিল সুধা সিং-এর। গত মে মাসে সাংহাইয়ে তাঁর সময় ছিল ৯ মিনিট ২৬.৫৫ সেকেন্ড। দুর্ভাগ্য, এই সুধা সিং কিন্তু রিও-তে ফাইনালে যেতে পারলেন না। হিটে নবম হয়েছেন। সময় করেছে ৯ মিনিট ৪৩.২৯ সেকেন্ড। মোট ৫২ জন প্রতিযোগীর মধ্যে সুধার স্থান ৩০-এ।

ললিতা ছিলেন ২ নম্বর হিটে। যদি ৩ নম্বরে থাকতেন তা হলে সেই হিটে প্রথম স্থান পেতেন। এই ৩ নম্বর হিটেই ছিলেন সুধা। সময়ের দিক থেকে ৫২ জন প্রতিযোগীর মধ্যে ললিতার স্থান ৭ নম্বরে। ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন ললিতার ইভেন্টের ফাইনাল। পারবেন কি সে দিন ললিতা দেশের জন্য সম্মান নিয়ে আসতে।

এর বাইরে ভারতের কাছে শনিবারও শুধু ব্যর্থতার মিছিল। ব্যাডমিন্টনে মহিলাদের ডাবলসে জ্বালা গুট্টা ও অশ্বিনী পোনাপ্পা পর পর তিনটি ম্যাচ হেরে রিও অভিযান শেষ করলেন। শনিবার তাঁরা ১৭-২১, ১৫-২১ হারলেন তাইল্যান্ডের পুট্টিতা সুপাজিরাকুল ও সাপসিরি তেইরাট্টানচাইয়ের কাছে।

পুরুষদের শুটিং-এ স্কিট-এ মাইরাজ আহমদ খান ও ২৫মি র‍্যাপিড ফায়ার পিস্তলে গুরপ্রীত সিং ফাইনালে যেতে পারলেন না। আর মহিলাদের হকিতে ভারত হারল আর্জেন্তিনার কাছে ০-৫ গোলে।  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here