লিয়েন্ডারকে রিজার্ভে রেখে ডেভিস কাপের দল বাছলেন মহেশ

0
114

নয়াদিল্লি: সর্বাধিক ডেভিস কাপ ম্যাচ জেতার রেকর্ড কি আদৌ করতে পারবেন লিয়েন্ডার পেজ? তাঁকে এবং রোহন বোপান্নাকে রিজার্ভে রেখে উজবেকিস্তানের বিরুদ্ধে আসন্ন ডেভিস কাপ টাই দল বাছলেন নন প্লেয়িং অধিনায়ক মহেশ ভূপতি।


রিজার্ভে রাখার অর্থ শেষ মুহূর্তের রদবদলে দলে ঢুকে যেতে পারেন যে কেউ। ভূপতিও বলেছেন, যদি প্রয়োজন পড়ে, তাহলে প্রথম দলেই আসতে পারেন দু’জনের কেউ।


এক সময়ের টেনিস কোর্ট কাঁপানো জুটি ছিল লিয়েন্ডার পেজ এবং মহেশ ভূপতির। ধীরে ধীরে তাঁদের বন্ধুত্বে চিড় ধরে। একে অপরের বিরুদ্ধে বিষোদগারও করেছেন অনেকবার। সেই খারাপ সম্পর্কের জন্যই মহেশের এই সিদ্ধান্ত কি না, সেটা জানা না গেলেও সাম্প্রতিক কালে লিয়ান্ডারের পারফর্মেন্স খুব একটা ভালো নয়। ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে প্রথম রাউন্ডেই বিদায় হয়েছিল লিয়েন্ডারের। বোপান্নারও রেকর্ড বলার মতো নয়।

লিয়েন্ডারদের রিজার্ভে রেখে শুধুমাত্র সিঙ্গলস খেলোয়াড়দের নিয়েই চার জনের প্রথম দল বেছেছেন মহেশ। দলে রয়েছেন রামকুমার রমানথান, ইয়ুকি ভামব্রি, প্রাজ্ঞেশ গুনেশ্বরম এবং শ্রীরাম বালাজি। শুধুমাত্র সিঙ্গলস খেলোয়াড়দের নিয়ে শেষ কবে ভারতীয় ডেভিস কাপ দল বাছা হয়েছে, তা মনে করা কঠিন।

এই দল বাছার ব্যাপারে সংবাদ সংস্থা পিটিআইকে ভূপতি জানিয়েছেন, “এদের খেলা আমি দেখেছি। আমার মনে হয়েছে, এদের পারফর্মেন্সের পুরষ্কার দেওয়া উচিত।”

প্রসঙ্গত ডেভিস কাপে সর্বাধিক ম্যাচ জেতার রেকর্ড থেকে মাত্র একটি জয় দূরে রয়েছেন লিয়েন্ডার। গত মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অবশ্য ম্যাচটি হেরে যান তিনি। তবে রিজার্ভে রাখার অর্থ শেষ মুহূর্তের রদবদলে দলে ঢুকে যেতে পারেন যে কেউ। ভূপতিও বলেছেন, যদি প্রয়োজন পড়ে, তাহলে প্রথম দলেই আসতে পারেন দু’জনে।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here