লিয়েন্ডার পেজের বিশ্ব রেকর্ডের হাত ধরে ডেভিস কাপে ঐতিহাসিক জয় ভারতের

0
642
leander paes

ওয়েবডেস্ক: বিশ্বের আর কোনো টেনিস তারকার নেই এমন একটি রেকর্ড করে ফেললেন লিয়েন্ডার পেজ। শনিবার এই রেকর্ডটি করেন তিনি।

লিয়েন্ডারকে এখন থেকে বিশ্বের সব থেকে সফল ডেভিস কাপ খেলোয়াড় বলাই যায়। কারণ নিজের ৪৩তম ডেভিস কাপ ম্যাচটি জিতেছেন ৪৪-এর বছরের চির যুবক লিয়েন্ডার। সেই সঙ্গে পেরিয়ে গিয়েছেন ইতালির নিকোলা পিয়েত্রাঙ্গেলিকে, যাঁর কেরিয়ারে ৪৩টা জয় রয়েছে। চিনের বিরুদ্ধে ডেভিস কাপের ম্যাচে রোহন বোপন্নার সঙ্গে জুটি বেঁধে ভারতকে জিতিয়েছেন লিয়েন্ডার। ম্যাচের ফল ৫-৭, ৭-৬ (৫), ৭-৬ (৩)।

চিনের বিরুদ্ধে এই টাইয়ে প্রথম দু’টি সিঙ্গল্‌সের ম্যাচেই হেরে যায় ভারত। টাইয়ে টিকে থাকতে গেলে ডাবল্‌সের ম্যাচটি জিততেই হত ভারতকে। সেটাই করে দেখিয়েছেন পেজ-বোপন্না জুটি।

আর সেই জয়ের হাত ধরেই টাইয়ে চমকপ্রদ ভাবে ঘুরে দাঁড়ায় ভারত। শেষ দুটি ফিরতি সিঙ্গলস জিতে ৩-২ ফলে চিনকে হারিয়ে ওয়ার্ল্ড গ্রুপের প্লে অফে পৌঁছে গেল ভারত। প্রথম ফিরতি সিঙ্গলসে রমানাথন ডি ওয়াউকে হারান ৭-৬(৪), ৬-৩ ফলে। টাই ২-২ হয়ে যাওয়ার পর শেষ সিঙ্গলসে নামার কথা ছিল সুমিত নাগালের। কিন্তু তাঁকে না নামিয়ে অধিনায়ক মহেশ ভূপতি নামান বাঁহাতি প্রজ্ঞেশ জ্ঞানেশ্বরণকে। অধিনায়কের আস্থার মর্যাদা দিয়ে প্রজ্ঞেশ শেষ সিঙ্গলসে চিনের ওয়াইবিং ওয়াউকে ৬-৪, ৬-২ ফলে হারিয়ে দেন।

এই নিয়ে ডেভিস কাপের ইতিহাসে দ্বিতীয় বার ভারত কোনো টাইয়ে ০-২ পিছিয়ে পড়েও টাই জিতল। শুক্রবার প্রথম দুটি সিঙ্গলসেই হেরে গেছিলেন রমানাথন ও সুমিত।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here