একই প্রতিপক্ষের বিরুদ্ধে দুটো আন্তর্জাতিক টি২০ শতরানের অনন্য নজির ইভিন লিউইসের

0
324

কিংস্টন: রবিবার টি২০ ম্যাচে ভারতকে একার হাতেই উড়িয়ে দিয়ে রাতারাতি তারকা বনে গিয়েছেন ইভিন লিউইস। কিন্তু এটাই প্রথম নয়, এর আগেও ভারতের বোলারদের তাঁর হাতের পিটুনি খেতে হয়েছিল। সেটি ছিল গত বছর আগস্টে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি টি২০ ম্যাচে।

সেই ম্যাচে ৪৯ বলে ১০০ করেছিলেন লিউইস। সেই ম্যাচেও হেরেছিল ভারত। রবিবার তাঁর শতরানের পর টি২০-এর ইতিহাসে একটি অনন্য নজির গড়লেন তিনি। একই প্রতিপক্ষের বিরুদ্ধে দুটি শতরান। ভারতই যখন তাঁর পছন্দের প্রতিপক্ষ, তখন আইপিএলের টিম মালিকদের নজরে তিনি যে থাকছেন তা বলাই যায়।

শুধু একই প্রতিপক্ষের বিরুদ্ধে দুটি শতরানই নয়, টি২০-তে আরও কয়েকটি রেকর্ড করেছেন তিনি। আন্তর্জাতিক টি২০ ম্যাচে একাধিক শতরান করা ব্যাটসম্যানদের এলিট ক্লাবে তিন নম্বর সদস্য হিসেবে স্থান পেলেন তিনি। লিউইস ছাড়া শুধুমাত্র ক্রিস গেল এবং বেন্ডন ম্যাককালামের একাধিক শতরান রয়েছে। রবিবার তাঁর ৬২ বলে করা ১২৫, আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান হিসেবে জায়গা করে নিল। এখনও পর্যন্ত সর্বোচ্চ স্কোরের মালিক অ্যারন ফিঞ্চ। ইংল্যান্ডের বিরুদ্ধে ১৫৬ করেছিলেন তিনি। এরপরেই রয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্লেন ম্যাক্সওয়েলের করা ১৪৫।  পাশপাশি টি২০তে রান তাড়া করতে নেমে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিকও হলেন লিউইস।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here