এক্সক্লুসিভ: আই লিগে ঘরের ম্যাচ নিজেদের মাঠেই খেলবে বাগান

0
5006
শৈবাল বিশ্বাস

সাত দিন পর সরকারি ভাবে ঘোষণা হবে। তবে আই লিগে মোহনবাগানের ঘরের ম্যাচগুলি যে মোহনবাগান মাঠেই হতে চলেছে সে ব্যাপারে এখনই বলে দেওয়া যায়।

বারাসত বা কল্যাণী নয়, আই লিগের ম্যাচগুলি তাদের নিজেদের মাঠেই আয়োজন করার জন্য এআইএফএফের কাছে আবেদন করেছিল সবুজমেরুন। এআইএফএফ সচিব কুশল দাসের নির্দেশে আই লিগের সিইও সুনন্দ ধর বুধবার মোহনবাগানের মাঠ পরিদর্শন করে। সুনন্দবাবু মাঠ পরিদর্শন করে সন্তুষ্ট। বেসরকারি ভাবে তিনি জানিয়েছেন, আই লিগ ম্যাচ আয়োজন করার ব্যাপারে সম্পূর্ণ প্রস্তুত মোহনবাগান মাঠ। মোহনবাগান মাঠে খেলা আয়োজন করার সরকারি সিদ্ধান্ত জানানো হবে সাত দিন পর। এআইএফএফ সভাপতি প্রফুল্ল পটেল সেই সিদ্ধান্ত ঘোষণা করবেন।

মাঠ পরিদর্শনের পর মোহনবাগানের সহ-সচিব সৃঞ্জয় বসু জানান, “সরকারি ঘোষণা না হলেও আমরা আশাবাদী এ বার আই লিগের ম্যাচ আমরা ঘরের মাঠেই খেলব। মাঠের পরিকাঠামো অনেক উন্নত করা হয়েছে। গ্যালারি পাকা করা হয়েছে, ড্রেসিংরুমও শীতাতপনিয়ন্ত্রিত। বসানো হয়েছে ফ্লাডলাইটও।” পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার ব্যাপারে রাজ্য সরকারের সঙ্গে কথা হয়েছে বলে জানান সৃঞ্জয়বাবু।

আগে প্রাথমিক ভাবে ঠিক হয়েছিল আসন্ন মরশুমে এটিকে-র পাশাপাশি মোহনবাগান-ইস্টবেঙ্গল যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলবে। এটিকে আসার আগে আই লিগের ম্যাচ যুবভারতীতেই খেলত দুই প্রধান। কোনো সমস্যা হত না। এ বছর আই লিগ ও আইএসএল এক সঙ্গে হবে। ফলে মাঠ নিয়ে প্রথম থেকেই একটা সমস্যা  তৈরি হয়েছিল। এখন আই লিগের জন্য নিজেদের মাঠ তৈরি হয়ে যাওয়ায় মোহনবাগানের দিক থেকে আর সমস্যা থাকল না।

অন্য দিকে আইএসএলের পাশাপাশি এ বার থেকে আই লিগের সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। কিছু দিনের মধ্যেই মোহনবাগান মাঠ পরিদর্শনে আসার কথা স্টার স্পোর্টসের প্রতিনিধিদের।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here