থিম সং, শর্ট ফিল্ম, সমর্থকদের নতুন সংগঠনে জমজমাট মোহনবাগান দিবস

0
2141

কলকাতা: মোহনবাগান দিবস উদ্‌যাপনের যাবতীয় প্রাতিষ্ঠানিক কাজকর্ম তো চলল কাজ প্রাঙ্গনে। যেখানে ‘মোহনবাগান রত্ন’ হলেন সমর্থকদের নয়নের মণি সুব্রত ভট্টাচার্য। কিন্তু তার বাইরেও ক্লাব অন্ত প্রাণ সমর্থকদের একঝাঁক উদ্যোগে বাঙ্ময় হয়ে থাকল এবারের মোহনবাগান দিবস।

‘স্বপ্নের উড়ান মোহনবাগান’। মোহনবাগান সমর্থকদের একটি গোষ্ঠী। ২০১৫ সাল থেকে যাত্রা শুরু করে, এরা নিজেদের কাজের ক্ষেত্র ছড়িয়ে দিয়েছে সমাজের নানা স্তরে। মোহনবাগান ক্লাবের গ্রাউন্ড স্টাফদের পুজোর জামাকাপড় দেওয়া থেকে ক্যান্সার আক্রান্ত প্রান্তিক শিশুদের সাহায্য, নানা কাজে যুক্ত এরা(সঙ্গে থেকেছে আমরা মোহনবাগান পরিবার ফ্যান গোষ্ঠীও)। আর নিয়মিত ফুটবল টুর্নামেন্ট খেলা তো আছেই। ১৬০ ফুট দীর্ঘ পতাকা দেখলেই এতদিন চেনা যেত এই গোষ্ঠীকে। শনিবার প্রকাশিত হল তাঁদের থিম সং। গানটি লিখেছেন সৃজিতা চক্রবর্তী। গেয়েছেন ‘স্বপ্নের উড়ান মোহনবাগান’-এর সভাপতি কুন্তল চৌধুরী। থিম সং-টি উদ্বোধন করলেন বাবুন ব্যানার্জি।

অন্যদিকে প্রত্যাশা মতোই এদিন রিলিজ হল শর্ট ফিল্ম ‘জয় মোহনবাগান’। দীপ মুখার্জি পরিচালিত এই ছবিটি মোহনবাগানের ২০১৫ সালের আই লিগ জয় নিয়ে তৈরি। ছবিতে অভিনয় করেছেন সুব্রত ভট্টাচার্য।

 

এ সবের পাশাপাশি এদিন জন্ম হল বাগান সমর্থকদের একটি নতুন সংগঠনের। ‘অল ইন্ডিয়া মেরিনার্স ফোরাম’। সংগঠনটির ঘোষিত লক্ষ্য, সারা দুনিয়ায় ছড়িয়ে থাকা বাগান সমর্থকদের মধ্যে সমন্বয় সাধন। পাশাপাশি সামগ্রিক ভাবে বাংলার ফুটবলের উন্নতির স্বার্থে মোহনবাগানি ফোরাম হিসেবে কাজ করতে চায় এরা। আই লিগ ও আইএসএল- দুই লিগ বন্ধ করে গোটা দেশে একটি লিগ করারও দাবি তোলা হয়েছে সংগঠনের তরফে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here