Narsingh Yadav in trouble

গেরো কেটেও কাটল না ভারতীয় কুস্তিগির নরসিংহ যাদবের। রিওতে লড়াইয়ে নামা অনিশ্চিত রয়ে গেল তাঁর। অনেক কাঠ-খড় পুড়িয়ে ডোপিং-এর অভিযোগে নাডা (জাতীয় অ্যান্টি ডোপিং এজেন্সি) থেকে ‘ক্লিনচিট’ পেয়ে রিওতে গিয়েছিলেন নরসিংহ। কিন্তু তাঁর ছাড় পাওয়ার বিরোধিতা করে কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টসের (ক্যাস)-এর দ্বারস্থ হয়েছে বিশ্ব ডোপ বিরোধী সংস্থা (ওয়াডা)। ১৯ অগস্ট রিও অলিম্পিকে খাতা খুলবেন নরসিংহ। যদি ওয়াডার দাবিকে মেনে নেয় ক্যাস তবে প্রতিযোগিতায় নামা তো দূরের কথা সারা জীবনের জন্য ‘নির্বাসিত’ হতে হবে তাঁকে। শেষ হয়ে যাবে তাঁর কেরিয়ার।

ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব রাজীব মেহতা জানিয়েছেন, ১৮ অগস্ট স্থানীয় সময় রাত ৯টা নাগাদ  ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নরসিংহের হয়ে লড়বেন তাঁর আইনজীবী বিধুশপত সিংঘানিয়া।

মহাসচিব জানিয়েছেন, ‘প্রতিযোগিতায় নামার ক্ষেত্রে নরসিংহের জন্য দু’টি বিকল্প রয়েছে, শুনানির জন্য দুদিন আরও সময় চেয়ে নিতে পারি অথবা জবাব দেওয়ার জন্য আমরা এক মাসের সময় চাইতে পারি। যাই হোক না কেন আমরা শেষ অবধি লড়াই চালিয়ে যাব।’

তবে, এই শুনানির ব্যাপারে নরসিংহকে কিছু জানান হয়নি বলে জনিয়েছেন রাজীব। কারণ এতে তাঁর মানসিক চাপ বাড়বে। যদি ফল নরসিংহের পক্ষে হয় তবে সব সামলে মাঠে নামা তাঁর পক্ষে কঠিন হয়ে যাবে। আপাতাত গেমস ভিলেজে কোচের অধীনে প্র্যাকটিসে ব্যস্ত নরসিংহ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here