ওয়েবডেস্ক: সেই কবে থেকে ব্যাডমিন্টনপ্রেমীরা বসেছিলেন এই রকম এক ম্যাচের অপেক্ষায়। অবশেষে এসেও গেল সেই সুযোগ। জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের কোর্টে মুখোমুখি সাইনা-সিন্ধু। বহু উত্তেজনা, অপেক্ষা, আলোচনার অবসান হল। ট্রফি উঠল সাইনা নেহওয়ালের হাতে। ২১-১৭, ২৭-২৫ -এ রিও অলিম্পিকে রুপোজয়ী সিন্ধুকে হারিয়ে দিলেন সাইনা। এই নিয়ে তৃতীয় বার জাতীয় চ্যাম্পিয়নশিপে সেরার খেতাব জিতলেন সাইনা।

মঙ্গলবারের সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বী অনুরা প্রভুদেশাইকে হেলায় হারিয়েছিলেন সাইনা। অন্য দিকে কোর্টের ওপাশে থাকা রুথিকা শিবানিকে হারাতে যথেষ্ট বেগ পেতে হয়েছিল পিভি সিন্ধুকে। বুধবারের ফাইনাল ম্যাচ নিয়ে ব্যাডমিন্টনপ্রেমী মহলে আলোচনা ছিল তুঙ্গে। মুখোমুখি হওয়া দুই প্রতিদ্বন্দ্বীই বেশ কয়েক বছর পর কোর্টে নামলেন জাতীয় চ্যাম্পিয়নশিপ খেতাবের জন্য লড়তে। ২০০৬ এবং ২০০৭ -এ পরপর দু’বার খেতাব জেতার পর এটাই সাইনার প্রথম জাতীয় চ্যাম্পিয়নশিপের কোর্টে নামা। এবং হ্যাঁ, এ বারেও তিনিই চ্যাম্পিয়ন। অন্য দিকে ২০১৩ সালে খেতাব জেতার পর ২০১৭ তে আবার সিন্ধুকে দেখা গেল এই কোর্টে।

মাঝে অনেকটা সময় ফর্মে ছিলেন না সাইনা। চোট সারিয়ে গ্লাসগো বিশ্ব চ্যাম্পিয়নশিপে ফিরে আসেন লন্ডন অলিম্পিকে পদকজয়ী সাইনা। তাঁর হাতে আসে ব্রোঞ্জ। আর সিন্ধু জেতেন রুপো।  ব্যাডমিন্টনবোদ্ধারা কিন্তু গ্লাসগো বিশ্ব চ্যাম্পিয়নশিপে সাইনার পদকজয়কে ‘কামব্যাক’ হিসেবেই ধরেছিলেন। তাই তাঁদের কাছে জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের খেতাব জয় যেন কিছুটা প্রত্যাশিতই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here