নয়াদিল্লি: দু’ জনে দু’ জনকে খুব ভালো করে বোঝেন এবং তাই আগামী দু’ বছর দু’ জনের মধ্যে খুব মধুর অধ্যায়ের আশা করেন তিনি। শ্রীলঙ্কা সফরের প্রাক্কালে রবি শাস্ত্রীকে পাশে বসিয়ে একটি সাংবাদিক সম্মেলনে এমনই বললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

শ্রীলঙ্কা রওনা হওয়ার আগে এই সাংবাদিক সম্মেলনে কোহলি বলেন, “আমরা তিন বছর এক সঙ্গে থেকেছি। আমার মনে হয় না নতুন করে দু’ জনে দু’ জনকে বোঝার কিছু রয়েছে। আমরা আগেও কাজ করেছি এক সঙ্গে।” প্রসঙ্গত ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত ভারতীয় দলের ডিরেক্টর হিসেবে কাজ করেছেন শাস্ত্রী।

কোহলির সঙ্গে সম্পর্কের টানাপড়েনে দায়িত্ব ছাড়তে হয়েছে ভারতের ইতিহাসে অন্যতম সফল কোচ অনিল কুম্বলেকে। তাঁর চলে যাওয়ার জন্য অনেকের কাছেই ভিলেন হয়ে উঠেছেন বিরাট। এর ফলে তাঁর ওপর কী কোনো বাড়তি চাপ রয়েছে?

এই প্রশ্নের উত্তরে কোহলি বলেন, “আমার মনে হয় না কোনো বাড়তি চাপ রয়েছে। সবারই কঠিন সময় আসে। আমি কোনো বাড়তি চাপ নিই না। যত দিন আমি অধিনায়ক থাকব, তত দিন বাড়তি দায়িত্ব নিতে আমি তৈরি।”

কুম্বলেকে নিয়ে সরাসরি কোনো প্রশ্ন করা না হলেও খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের মধ্যে সম্পর্কের ব্যাপারে প্রশ্ন করা হলে কোহলি বলেন, “শুধু ক্রিকেট নয়, সব সম্পর্কের ক্ষেত্রেই একে অপরকে বোঝা এবং দু’ জনের মধ্যে সম্পর্ক খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সবাই কঠিন সম্পর্কের মধ্যে দিয়ে গিয়েছে।”

২৬ জুলাই থেকে ভারতের শ্রীলঙ্কা সফর শুরু। দ্বীপরাষ্ট্রে তিনটে টেস্ট, পাঁচটি একদিনের ম্যাচ এবং একটি টি-২০ ম্যাচ খেলবে ভারত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন