কলকাতা: বরাবরই স্পষ্টবাদী হিসেবে পরিচিত ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কিছু দিন আগেই বলেছিলেন, টি-২০ ক্রিকেটে ধোনি আদৌ ভালো ব্যাটসম্যান কি না সে ব্যাপারে তিনি যথেষ্ট সন্দিহান। এ কথা বলার পর অনেক ধোনি-ভক্তের বিরাগভজন হয়েছিলেন তিনি। কিন্তু সেই সমালোচনা যে তাঁর বক্তব্যকে এতটুকু বদলাতে পারল না তা প্রমাণ করলেন সৌরভ।

আইপিএল ফ্যান্টাসি টিম বেছে নিয়েছেন বঙ্গসন্তান। অর্থাৎ এই আইপিএলে ক্রিকেটারদের পারফর্মেন্সের ভিত্তিতে নিজের পছন্দের একটি দল বেছেছেন তিনি। কিন্তু সেই দলে জায়গা হয়নি মহেন্দ্র সিংহ ধোনির। তার বদলে তিনি রেখেছেন দিল্লির প্রতিশ্রুতিমান উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে।

উল্লেখ্য, কিছু দিন আগে ধোনির সম্পর্কে দাদা বলেছিলেন, “টি-২০তে ধোনি কতটা ভালো ব্যাটসম্যান সে ব্যাপারে আমার সন্দেহ রয়েছে। এক দিনের ক্রিকেটে ও একজন চ্যাম্পিয়ন, কিন্তু গত দশ বছর টি-২০ আন্তর্জাতিক ম্যাচে মাত্র একটা অর্ধশতরান রয়েছে ধোনির, যেটা খুব ভালো রেকর্ড নয়।”

এর পরই গত শনিবার হায়দরাবাদের বিরুদ্ধে দুর্ধর্ষ ইনিংস খেলে দলকে জেতান ধোনি। কিন্তু পরের দু’টো ম্যাচে আবার ব্যর্থ তিনি। অন্য দিকে দিল্লি ডেয়ারডেভিল্‌সের হয়ে এ বছর এখনও পর্যন্ত ছ’টা ইনিংসে ১৪১ রান করেছেন ঋষভ। তাঁর মারকুটে মেজাজের জন্য ইতিমধ্যেই ‘ভারতের গিলক্রিস্ট’ আখ্যা পাচ্ছেন বাঁ হাতি এই ব্যাটসম্যান।

সৌরভের একাদশ এ রকম: বিরাট কোহলি, গৌতম গম্ভীর, স্টিভ স্মিথ, এবি ডেভিলিয়ার্স, নীতিশ রানা, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ, সুনীল নারিন, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার, ক্রিশ মরিস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here