অঘটন! ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন উইম্বেলডনজয়ী

0

নিউ ইয়র্ক: জিতে গেল কাঁধের চোট। হেরে গেলেন নোভাক জোকোভিচ। ইউএস ওপেনের চতুর্থ রাউণ্ডের ম্যাচে স্ট্যান ওয়াওরিংকার বিরুদ্ধে হেরে গেলেন উইম্বলডনজয়ী জোকার। কাঁধের চোটে ভোগার আগে অবশ্য এমনিতেই পিছিয়েই ছিলেন তিনি।

তৃতীয় সেটে ম্যাচ ছেড়ে দেওয়ার আগে পর্যন্ত ওয়াওরিংকার বিরুদ্ধে পিছিয়েই ছিলেন তিনি। প্রথম এবং দ্বিতীয় সেট তিনি হেরেছিলেন যথাক্রমে ৬-৪ এবং ৭-৫ ব্যাবধানে। এমনকি তৃতীয় সেটেও ২-১ ব্যাবধানে পিছিয়ে ছিলেন তিনি। এর পরেই বাঁ কাঁধের চোট এমন ভোগায়, যে তাঁকে ম্যাচ ছেড়ে দিতে হয়। এ রকম ভাবে ম্যাচ জিতে অবশ্য খুশি নন ওয়াওরিংকা। ম্যাচ শেষে তিনি বলেন, “এ ভাবে কখনও ম্যাচ জিততে চাই না। নোভাকের জন্য দুঃখ হচ্ছে।”

Loading videos...

৩২ বছর বয়সি সার্বিয়ান জোকোভিচ এই মুহূর্তে সেরা ফর্মের মধ্যে দিয়ে চলেছেন। গত ৩৭টি গ্র্যান্ড স্ল্যাম ম্যাচের মধ্যে ৩৬টি জিতেছেন তিনি। গত পাঁচটি গ্র্যান্ড স্ল্যামের মধ্যে চারটিরই সেরা শিরোপা উঠেছে তাঁর মাথায়। এ হেন জোকোভিচ এ ভাবে ছিটকে গিয়ে যে কিছুটা হতাশ হবেন তা তো বলাই বাহুল্য।

আরও পড়ুন আবার জ্বলে উঠলেন হনুমা-রাহানে, টেস্টের নিষ্পত্তি সম্ভবত সোমবারেই

প্রতিপক্ষকে উড়িয়ে শেষ আটে ফেডেরার, চোট নিয়ে জিতলেন সেরেনা

জোকোভিচ যখন ছিটকে গেলেন ইউএস ওপেন থেকে, তার কয়েক ঘণ্টা আগেই পরের রাউন্ডে এগিয়ে গেলেন দুই কিংবদন্তি রজার ফেডেরার এবং সেরেনা উইলিয়ামস।

রবিবার মাত্র দেড় ঘণ্টার ম্যাচে ৬-২, ৬-২ ও ৬-০ ব্যবধানে উড়িয়ে দেন এই প্রতিযোগিতার ১৫তম বাছাই দাভিদ গাঁফোকে। কোয়ার্টার ফাইনালে ওঠার পাশাপাশি তিনি ছুঁয়েছেন মার্কিন টেনিস কিংবদন্তি আন্দ্রে আগাসিকে। আগাসির সঙ্গে তিনিও এখন ১৩ বার এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠলেন। এই তালিকায় শীর্ষে অবশ্য রয়েছেন জিমি কোনর্স। তিনি উঠেছেন ১৭ বার।

প্রতিপক্ষ করোলিকা প্রিসকোভাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলেন ৩৭ বছর বয়সি সেরেনা উইলিয়ামস। তবে ইউএস ওপেনে নিজের ৯৯তম জয়ের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছিল গোড়ালির চোট। যদিও সেই চোটকে হারিয়ে ৬-৩, ৬-৪ সেটে ম্যাচ জিতে নেন তিনি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন