ভারতবাসীর এখন শুধু একটাই প্রার্থনা। আবার যেন দীপা-বিন্দ্রা-সানিয়া-বোপান্নার মতো না হয়। আবার যেন একটুর জন্য ফস্কে না যায় পদক। এ বার রিও-তে ভারতের ভাগ্য তো সে ভাবেই খেলছে। তাই প্রার্থনা, সিন্ধু যেন সামনের হার্ডলটা টপকে যেতে পারেন।

মঙ্গলবার শেষ রাতে রিও অলিম্পিকে অঘটন ঘটিয়ে ফেলেছেন পি ভি সিন্ধু। বিশ্ব র‍্যাঙ্কিং-এ দু’ নম্বর চিনের ওয়াং ইহানকে স্ট্রেট সেটে (২২-২০, ২১-১৯) হারিয়ে চমক জাগিয়েছেন সিন্ধু। এই নিয়ে ভারতের মহিলা ব্যাডমিন্টন প্লেয়ার হিসাবে দু’ নম্বর যিনি অলিম্পিকে সেমিফাইনালে পৌঁছলেন। এর আগে সাইনা নেহওয়াল ২০১২-এর লন্ডন অলিম্পিকে সেমিফাইনালে গিয়েছিলেন। এ বার সাইনা দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছেন।

মঙ্গলবার কোয়ার্টার ফাইনালের খেলায় প্রথম সেটের প্রথমার্ধে দাপট ছিল ইহানের। তিনি ১১-৮ পয়েন্টে এগিয়ে গিয়েছিলেন। কিন্তু এর পর আধিপত্য বিস্তার করতে থাকেন সিন্ধু। এক সময়ে ১৪-১৪ করে ২০-১৭-য় এগিয়ে যান। এর পর আবার ধতে ফেলেন ইহান, করেন ২০-২০। কিন্তু সিন্ধু মাথা ঠাণ্ডা রেখে প্রথম সেটটি ২২-২০ ছিনিয়ে নেন।

প্রথম সেট জয়ের ধারাবাহিকতা ধরে রেখেই সিন্ধু দ্বিতীয় সেটে ৮-৩ এগিয়ে যান। কিন্তু ইহান রক্ষণকে শক্তিশালী করে স্কোর এক সময়ে নিয়ে যান ১৩-১৩। এর পর সিন্ধুর পালা। কিছু অসাধারণ ক্রসকোর্ট স্ম্যাশের মাধ্যমে সিন্ধু এগিয়ে যান ১৮-১৩। ইহান একটা শেষ চেষ্টা করেন। ২১-১৯ সেট জিতে শেষ হাসি হাসেন সিন্ধুই।  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here