ফের অঘটন, ইংল্যান্ডকে উড়িয়ে ফাইনালে পাকিস্তান

0
314

কার্ডিফ: এমনটা হতে পারে, ইংল্যান্ড কেন, পাকিস্তানের ক্রিকেট ভক্তরাও আশা করতে পারেনি। অঘটনের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফের অঘটন। ইংল্যান্ডের ওপর রীতিমতো বুলডোজার চালিয়ে ফাইনালে চলে গেল পাকিস্তান। বৃহস্পতিবার বাংলাদেশকে ভারত হারালেই সামনের রবিবার ফের মহারণ।

বুধবার টসে জিতে পাকিস্তান যখন ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেয়, তখন পাক অধিনায়কের এই সিদ্ধান্তে অনেকের ভ্রূ কুঁচকেছিলেন। কিন্তু অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে জান লড়িয়ে দেন পাক বোলাররা। শুরুটা খুবই ভালো করেছিল ইংল্যান্ড। দুই উইকেটে ১২৮-এ পৌঁছে গিয়েছিল তারা। ক্রিজে জমে গিয়েছিলেন জো রুট এবং ওইন মর্গ্যান। সেখান থেকে প্রত্যাবর্তন ঘটান পাক বোলাররা। পরবর্তী ৮৩ রানে  আটটি উইকেট খোয়ায় ইংল্যান্ড। ২১১ রানের মধ্যেই শেষ হয়ে যায় ইংল্যান্ড ইনিংস। হাসান আলি নেন তিন উইকেট। দু’টি করে উইকেট নেন জুনাইদ খান এবং রুমান রঈস।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানের ওপেনিং জুটিতেই কার্যত ছিটকে যায় ইংল্যান্ড। এক দিকে চালিয়ে খেলছিলেন ফকর জামান, অন্য দিকে ধীরে সুস্থে খেলছিলেন আজহার আলি। বহু বছর পর ওপেনিং জুটিতে শতরান পেরোল পাকিস্তান। ৫৭ রান করে জামান যখন আউট ইংল্যান্ডের হাত থেকে ম্যাচটি বেরিয়ে গেছে। বাকিটা ছিল শুধু সময়ের অপেক্ষা। ৭৬ রানে আজহার আলি আউট হলেও, বাকি রানটুকু তুলতে আর কোনো সমস্যায় পড়েনি পাকিস্তান। আট উইকেটে সহজ জয় পায় ‘গ্রিন ব্রিগেড’।

বৃহস্পতিবার বাংলাদেশকে সম্ভবত হারিয়েই ফাইনালে উঠছে ভারত। সুতরাং আগামী রবিবার আবার একটি ভারত-পাকিস্তান লড়াই দেখার প্রতীক্ষায় লন্ডন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here