খবর অনলাইন: শেষ পর্যন্ত জিতলেন লিয়েন্ডার পেজই। ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশন শনিবার জানিয়ে দিল, আসন্ন রিও অলিম্পিকে বোপান্নাকে খেলতে হবে পেজের সঙ্গেই। বোপান্নাও জানিয়ে দিয়েছেন, তিনি অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত মেনে নিচ্ছেন। ফলে সাত বার অলিম্পিকে যোগ দিয়ে পেজের রেকর্ড করা এখন আর শুধু সময়ের ব্যাপার।

এর আগেও অনেক যুদ্ধ জিতেছেন লিয়েন্ডার পেজ। ঘটিয়েছেন অবিশ্বাস্য সব কামব্যাক। কিন্তু এ বারের লড়াইটা ছিল বেশ কঠিন। কারণ লড়াইটা লড়তে হচ্ছিল ঘরের শত্রুদের সঙ্গে। গত বারও একই পরিস্থিতির মুখে পড়েছিলেন পেজ। কিন্তু এ বারের পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে যখন বোপান্না ঘোষণা করেন, তিনি পেজের সঙ্গে জুটি বেঁধে ডাবলস খেলবেন না। তাঁর পচ্ছন্দ সাকেথ মাইনেনি। কিন্তু অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের (এআইটিএ) সিলেকশন কমিটি জানিয়ে দেয়, অলিম্পিকে পদক পাওয়ার ব্যাপারে পেজ-বোপান্না জুটিই সব চেয়ে ভালো। সুতরাং তাঁদেরই জুটি বেঁধে খেলতে হবে। একই সঙ্গে অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে, বোপান্নাই রিওতে মিক্সড ডাবলসে সানিয়া মির্জার সঙ্গী হবেন এবং মেয়েদের ডাবলসে সানিয়ার সঙ্গে থাকবেন প্রার্থনা তম্বারে।

পেজ আর বোপান্না যাতে তাঁদের বিরোধ মিটিয়ে নেওয়ার সুযোগ পান এবং নিজেদের মধ্যে যা কিছু অসুবিধা আছে তা দূর করতে পারেন তার জন্য এআইটিএ আগামী মাসে অনুষ্ঠিতব্য উত্তর কোরিয়ার সঙ্গে ডেভিস কাপ ম্যাচে ভারতীয় দলে দু’ জনকেই রেখেছে। প্রথার বাইরে গিয়ে ডেভিস কাপ ম্যাচের জন্য সাত সদস্যের টিম ঘোষণা করেছে এআইটিএ। পেজও জানিয়ে দিয়েছেন, অলিম্পিক গেমসের আগে একটা সপ্তাহ দু’ জনে এক সঙ্গে কাটাতে পারলে, নিজেদের মধ্যে সম্পর্কটা জোরদার হবে।

শুক্রবার এক চিঠিতে ৩৬ বছরের বোপান্না লিখেছিলেন, যথেষ্ট প্রচেষ্টা সত্ত্বেও তিনি ও পেজ ভালো কম্বিনেশন হতে পারেননি। “লিয়েন্ডার পেজ ও তাঁর সাফল্য সম্পর্কে আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। কিন্তু আমি মনে করি না, আমাদের যা খেলার ধরন তা একে অন্যের পরিপূরক বা সহায়ক। দু’ জন ব্যক্তিবিশেষের ব্যক্তিগত সাফল্য যা-ই থাক, এই ইভেন্ট এমনই একটা টিম ইভেন্ট যেখানে দু’ জনের মধ্যে একটা আঠালো সম্পর্ক থাকা দরকার। দলই বড়ো কোথা। সে ক্ষেত্রে কম্বিনেশনের ব্যাপারটা মাথায় রাখা দরকার।”

শনিবার এআইটিএ-র সিদ্ধান্ত জানার পর বোপান্না এক বিবৃতিতে বলেছেন, “আমার বক্তব্য যথাযথ ভাবে বিবেচনা করার পর এআইটিএ সিলেকশন কমিটি সিদ্ধান্ত করেছেন এবং অলিম্পিক্সের জন্য টিম নির্বাচন করেছেন। আমি এই সিদ্ধান্তকে সম্মান করি এবং রিওতে যোগ দেওয়ার ব্যাপারে পথ চেয়ে থাকলাম।”

লিয়েন্ডার বলেছেন, “বোপান্নাকে সঙ্গী করে অলিম্পিক্সের আসর থেকে দেশকে সোনা এনে দিতে আমি তৈরি।”

ছবি: সৌজন্যে পিটিআই

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here