ইউরোর কোয়ার্টার ফাইনালে পোল্যান্ড, ওয়েলস

0

খবর অনলাইন: এই প্রথম ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল পোল্যান্ড। অতিরিক্ত সময়ে ফল ১-১ থাকার পর পেনাল্টি শুট আউটে পোল্যান্ড ৯-৪ গোলে হারায় সুইৎজারল্যান্ডকে। শনিবার ইউরো কাপে শেষ ষোলোর দ্বিতীয় খেলায় নর্দান আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ওয়েলস।

শেষ আটে পৌঁছনোর জন্য পোল্যান্ড পেনাল্টি শুট আউটের পাঁচটি সুযোগই সদ্ব্যবহার করে। অন্য দিকে অন্য দিকে আর্সেনালের ৩০ মিলিয়ন পাউন্ডের নতুন খেলোয়াড় গ্রানিত হাকা সুইৎজারল্যান্ডের হয়ে দলের দ্বিতীয় পেনাল্টি কিকটি গোলপোস্টের অনেক উপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেব।

নির্ধারিত সময়ের ৩৯ মিনিটে পোল্যান্ড গোল করে এগিয়ে যায়। গোল শোধের জন্য সুইৎজারল্যান্ডকে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। তার পর যে গোলটি আসে তা টুর্নামেন্টের অন্যতম সেরা গোল। গোলের প্রায় ৯০ মিনিট কোণা থেকে শাকিরির বাইসাইকেল কিক বাঁক নিয়ে জালে জড়িয়ে যায়।

অতিরিক্ত সময়ে কোনও দলই গোল করতে না পারায় খেলা গড়িয়ে যায় পেনাল্টি শুট আউটে।

ওয়েলস-এর ফরোয়ার্ড গ্যারেথ বেলের একটা ক্রস থেকে দলকে বাঁচাতে গিয়ে নিজের গোলেই ঠেলে দিলেন নর্দান আয়ারল্যান্ডের ডিফেন্ডার গ্যারেথ ম্যাকাউলে। খেলার ৭৫ মিনিটে আত্মঘাতী গোলে ইউরো কাপ থেকে বিদায় নিল নর্দান আয়ারল্যান্ড। ১৯৫৮-এর বিশ্বকাপের পর দু’টি দেশই এই প্রথম কোনও বড়ো টুর্নামেন্টের শেষ ষোলোয় পৌঁছেছিল। কোয়ার্টার ফাইনালে হাঙ্গেরি অথবা বেলজিয়ামের বিরুদ্ধে নামবে ওয়েলস।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন