খবর অনলাইন: মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত বিশ্বের দুই প্রান্তে হওয়া ইউরো কাপ আর কোপা আমেরিকার খবর দেওয়া হল।

ইউরো: পর্তুগালকে আটকে দিল নবাগতরা

ইউরোর ইতিহাসে প্রথম বার খেলতে নামা নবাগত একটি দলের কাছে আটকে গেল ইউরোপের বাঘা দল পর্তুগাল। মঙ্গলবার রাতে অবশ্য প্রথমার্ধে আইসল্যান্ডকে বেশ চাপে ফেলে দিয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। ক্রমাগত আক্রমণের সুযোগ নিয়েই ৩২ মিনিটের মাথায় গোল করে পর্তুগালকে এগিয়ে দেন নানি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই আইসল্যান্ডের হয়ে গোল শোধ করেন বার্নাসন। এর পর আর আইসল্যান্ড ডিফেন্ডারদের ভেদ করে নাক গলাতে পারেনি পর্তুগাল আক্রমণ। দিনের অপর ম্যাচে ২-০ গোলে অস্ট্রিয়াকে হারাল হাঙ্গারি। ৬২ আর ৮৭ মিনিটে হাঙ্গারির হয়ে গোল করেন যথাক্রমে স্জালাই আর স্তিবের।

আজ ইউরোয় মুখোমুখি, রাশিয়া-স্লোভাকিয়া (সাড়ে ৬টা); রোমানিয়া-সুইৎজারল্যান্ড (সাড়ে ৯টা) আর ফ্রান্স-আলবানিয়া (সাড়ে ১২টা)

কোপা আমেরিকা:  বোলিভিয়াকে হারাল আর্জেন্তিনা

মেসি সে ভাবে জ্বলে উঠতে না পারলেও বুধবার সকালে বোলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্তিনা। আর্জেন্তিনার করা তিনটি গোলই অবশ্য ম্যাচে প্রথম ৩৫ মিনিটের মধ্যে হয়ে যায়।  ১৩ মিনিটেই আর্জেন্তিনার হয়ে খাতা খুললেন লামেলা। তাঁর ফ্রি কিক বলিভিয়ান ওয়ালে ধাক্কা খেয়ে  গোলে ঢুকে যায়। দু’মিনিটের মধ্যেই ব্যবধান বাড়ান লাভেজ্জি। ৩২ মিনিটে দলের হয়ে তিন নম্বর গোলটি করেন কুয়েস্তা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মেসি নামলেও আজ তাঁর পা থেকে কোনও গোল বেরোয়নি। তবে যত বারই মেসির পায়ে বল গেছে, প্রায় পুরো টিম দিয়ে আটকানোর চেষ্টা করেছে বোলিভিয়া। দিনের অপর ম্যাচে পানামাকে ৪-২ গোলে হারাল চিলে। চিলের হয়ে দু’টি করে গোল করেন এদুয়ার্দো বার্গাস আর আলেক্সিস সাঞ্চেস। পানামার হয়ে গোল দু’টি করেন মিগুয়েল কামার্গো আর আবদিয়েল আরোয়ো।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here