ইউরোর কোয়ার্টারে পর্তুগাল, কোপায় তৃতীয় স্থান কোলোম্বিয়ার

0

খবর অনলাইন: শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত বিশ্বের দুই প্রান্তে অনুষ্ঠিত ইউরো কাপের শেষ ষোলোর আর কোপা আমেরিকার তৃতীয়-চতুর্থ স্থানাধিকারী ম্যাচের খবর দেওয়া হল।

ইউরো: অতিরিক্ত সময়ের গোলে এগোল পর্তুগাল

দুর্দান্ত ডিফেন্সিভ স্ত্রাটেজি নিয়ে নেমে পর্তুগালকে নাকানিচোবানি খাইয়ে দিল ক্রোয়েশিয়া। অতিরিক্ত সময়ের ২৭ মিনিটে কোয়ারেসমার গোল লজ্জা থেকে বাঁচাল পর্তুগালকে। এ দিন অবশ্য ইউরোর প্রথম দু’টো ম্যাচের মতোই রোনাল্ডোকে জ্বলে উঠতে দেখা যায়নি। পর্তুগালের আক্রমণের অর্ধেক মুভই এ দিন চূড়ান্ত ডিফেন্সিভ ক্রোয়েশিয়ার মাঝমাঠে এসে থমকে যায়। এক দু’বার বল ধরে নিজের থেকেই মুভ তৈরি করতে চেয়েছিলেন রোনাল্ডো। কিন্তু ক্রোয়েশিয়ার ডিফেন্সের জন্য তা হয়ে ওঠেনি। দ্বিতীয়ার্ধে রেনাতো সাঞ্চেজ নামার পরেই কিছুটা ধারালো হয় পর্তুগাল আক্রমণ। কিন্তু রোনাল্ডো নিষ্প্রভ থাকায় গোলের জন্য অপেক্ষা করতে হল অতিরিক্ত সময় পর্যন্ত।

কোপা: যুক্তরাষ্ট্রকে হারাল কোলোম্বিয়া

দিন কুড়ি আগে কোপা আমেরিকার প্রথম ম্যাচেই মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়েছিল কোলোম্বিয়া। কুড়ি দিন পরে তৃতীয়-চতুর্থ স্থানাধিকারী ম্যাচেও একই ফল হল। তফাৎ বলতে শুধু গোলের সংখ্যা। ঘরের মাঠে যুক্তরাষ্ট্র শেষ করল এক রাশ হতাশা নিয়েই। এ দিন ম্যাচের এক মাত্র গোলটি আসে ৩২ মিনিটে কার্লোস বাক্কার পা থেকে। দ্বিতীয়ার্ধে মার্কিনরা কিছুটা আক্রমণের তাগিদ দেখালেও কোলোম্বিয়ার গোলকিপার ওস্পিনার সৌজন্যে কোনও বিপদ ঘটেনি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন