নরসিংহের পরিবর্ত হিসাবে প্রবীণ রানাকে বাছাই করল আইওএ

0

নরসিংহ যাদবের জায়গায় প্রবীণ রানা। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ) রিও অলিম্পিক্সের জন্য নরসিংহের বদলি হিসাবে প্রবীণ রানার নাম পাঠিয়েছে বলে ইউনাইটেড ওয়ার্ল্ড রেস্টলিং (ইউডব্লিউডব্লিউ) মঙ্গলবার রাতে জানিয়েছে।

ইউডব্লিউডব্লিউ এক প্রেস বার্তায় বলেছে, প্রবীণ রানাকে পরিবর্ত খেলোয়াড় হিসাবে রাখার ইচ্ছা প্রকাশ করেছে আইওএ। যেহেতু নরসিংহ যাদব প্রতিযোগিতার বাইরে কোনও ডোপ পরীক্ষায় পাশ করতে ব্যর্থ হয়েছে, তাই শেষ দিন পেরিয়ে যাওয়ার পরেও পরিবর্ত নাম পাঠানো যেতে পারে।

তবে নরসিংহের এখনও রিও যাওয়ার সুযোগ আছে। নাডা প্যানেলের সামনে নরসিংহ যদি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেন এবং নাডা যদি রায় দেয় যে নরসিংহের প্রতি সত্যিই অন্তর্ঘাত করা হয়েছে, তাঁর কোনও দোষ নেই, তা হলে তাঁর রিও যাওয়ার সম্ভাবনা অনেক বেশি বাড়বে। তবে তার আগে তাঁকে আর একটা ডোপ টেস্ট উতরোতে হবে। সব কিছু নির্ভর করছে বৃহস্পতিবার নাডা কী রায় দেয় তার উপর।     

২০১৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে দাভে শুলৎজ্‌ মেমোরিয়াল কুস্তি টুর্নামেন্টে ৭৪ কেজি বিভাগে সোনা জিতেছিলেন রানা। ২০১৫-য় ইতালিতে এক কুস্তি টুর্নামেন্টে ৭০ কেজি বিভাগে সোনা জেতেন তিনি। রানা বুধবার ভারতীয় দলের সঙ্গে জর্জিয়া যাচ্ছেন। সেখানে প্রশিক্ষণ শিবিরে যোগ দেওয়ার পর তিনি রিও রওনা হয়ে যাবেন।     

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন