টোকিও অলিম্পিক: হংকংয়ের প্রতিপক্ষকে উড়িয়ে শেষ ১৬-এ পিভি সিন্ধু

0

খবরঅনলাইন ডেস্ক: ভারতের এক নম্বর ব্যাডমিন্টন তারকা পিসি সিন্ধুকে নিয়ে এ বারও আশা অনেক। রিও অলিম্পিকের রুপোজয়ী এ বারের খেলায় ষষ্ঠ বাছাই হলেও তাঁকে ঘিরে সোনাজয়ের স্বপ্ন দেখছে ভারত। সিন্ধু কিন্তু সেই প্রত্যাশা পূরণও করে চলেছেন। বুধবার হংকংয়ের প্রতিপক্ষকে স্ট্রেট সেটে হারিয়ে শেষ ১৬-এ উঠলেন তিনি।

বুধবার গ্রুপ ‘জে’-এর ম্যাচে হংকংয়ের ইয়ি গান চেউং (Yi Ngan Cheung)-এর বিরুদ্ধে খেলতে নামেন সিন্ধু। শুরু থেকেই নিজের চিরাচরিত দাপট দেখাতে শুরু করেন তিনি। কোনো সময় না নিয়েই প্রতিপক্ষের বিরুদ্ধে ৬-২-এর লিড নিয়ে নেন সিন্ধু। এই পরিস্থিতি থেকে চেউংয়ের কামব্যাক করা চাপের হয়ে পড়ে।

Shyamsundar

চলতি অলিম্পিকে ষষ্ঠ বাছাই সিন্ধু কার্যত বিনা পরিশ্রমেই প্রথম সেট জিতে নেন। এর ফল ছিল ২১-৯। দ্বিতীয় সেটের শুরুতেই একই রকম দাপটই দেখাতে শুরু করেন সিন্ধু। এগিয়ে যান ৬-২ ব্যবধানে।

তবে এর পর থেকে কিছুটা চাপে পড়ে যান তিনি। পালটা আঘাত করতে শুরু করেন চেউং। এমন কি পর পর পয়েন্ট জিতে একটা সময় সিন্ধুর থেকে এগিয়েও যান তিনি। দ্বিতীয় সেটের খেলার যখন বিরতি হচ্ছে, তখন ফলাফল সিন্ধুর বিপক্ষে ১০-১১।

কিন্তু চেউংয়ের প্রত্যাঘাত এখানেই থামিয়ে দেন সিন্ধু। এর পরের ১১টা পয়েন্ট বেশি পরিশ্রম না করেই জিতে নেন সিন্ধু। এই সময় তাঁর প্রতিপক্ষ বাগাতে পারেন মাত্র ৫টা পয়েন্ট। সব শেষে ২১-৯, ২১-১৬ ফলাফলে নক আউট পর্বে উঠে যান সিন্ধু।

আরও পড়তে পারেন কোভিডে আক্রান্ত ক্রুণাল পাণ্ড্য

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন