দুুরন্ত ফর্মে পিভি সিন্ধু, কেরিয়ারে প্রথম বার এই কৃতিত্ব অর্জন করলেন তিনি

0

ওয়েবডেস্ক: প্রথম সেটে ছিল বার বার প্রত্যাবর্তনের লড়াই, আর দ্বিতীয় সেটে প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতেই না দেওয়া। এ ভাবেই স্ট্রেট সেটে আরও এক প্রতিপক্ষকে উড়িয়ে ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে পৌঁছে গেলেন পিভি সিন্ধু। কেরিয়ারে প্রথমবার ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে পৌঁছনোর মহাকৃতিত্ব অর্জন করলেন সিন্ধু।

এই টুর্নামেন্টে ভারতের একমাত্র ভরসা সিন্ধু মুখোমুখি হয়েছিলেন বিশ্বের তৃতীয় চেন উফেইয়ের। একদিকে কোয়ার্টার ফাইনালে ২১-১৪, ২১-৭-এ নোজোমি ওকুহারাকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে ছিলেন সিন্ধু, অন্যদিকে তিন সেটের লড়াইয়ে মার্কিন প্রতিপক্ষকে হারিয়ে সেমিফাইনালে এসেছিলেন উফেই।

আরও পড়ুন অবসর-জল্পনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরে দাঁড়ালেন ধোনি

ম্যাচের শুরু থেকেই এ দিন দাপট ছিল উফেইয়ের। তাঁর জোরালো শটের সামনে বার বার পিছিয়ে পড়ছিলেন সিন্ধু। এক সময়ে ৪-৭-এ পিছিয়ে পড়া সিন্ধু, প্রথম প্রত্যাবর্তনটি করেন এখানেই। স্কোর গিয়ে পৌঁছয় ৭-৮-এ। কিছুক্ষণ পর আরও বড়োসড়ো প্রত্যাবর্তন করেন তিনি। ১৪-১৮-এ পিছিয়ে পড়ে পর পর পাঁচটা পয়েন্ট নিয়ে ১৯-১৮ করেন তিনি। এর পর আরও দুটো পয়েন্ট নিয়ে প্রথম সেট জিততে বিশেষ বেগ পেতে হয়নি তাঁকে। প্রথম সেটের ফলাফল ছিল ২১-১৯।

দ্বিতীয় সেটেও শুরুর দিকে কিছুটা পিছিয়ে ছিলেন সিন্ধু। ১-৪-এ পিছিয়ে সেই যে দাপট দেখাতে শুরু করলেন, আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। দ্বিতীয় সেটের ফলাফল ২১-১০। এই নিয়ে উফেইয়ের বিরুদ্ধে পাঁচটা ম্যাচ খেলেছিলেন সিন্ধু। তার মধ্যে পাঁচটা ম্যাচই জিতলেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here