রবিবার থেকে কাতারে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছে সব দেশের ফুটবল দল। কাতারে উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রতিনিধিত্ব করবেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। শুক্রবার এ খবর জানিয়েছে বিদেশ মন্ত্রক। কাতারের আমিরের আমন্ত্রণে ২০-২১ নভেম্বর কাতার সফরে যাচ্ছেন উপরাষ্ট্রপতি। বিদেশমন্ত্রক সূত্রে খবর, সেখানে তিনি অনাবাসী ভারতীয়দের সঙ্গে দেখা করবেন তিনি।

বিয়ারে বারণ

কাতারের রাজ পরিবারের নির্দেশে ফিফা জানিয়ে দিয়েছে স্টেডিয়ামে বিয়ার বিক্রি বা পান করা যাবে না। এই নিয়ে রীতিমতো ক্ষুব্ধ সমর্থকরা। একসঙ্গে প্রতিবাদ জানিয়েছে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্তিনা। ম্যাচ কভার করতে আসা সাংবাদিকদের কারও মতে, কাতার ছোট দেশ ঘোরার জায়গা তেমন নেই এই অবস্থায় যদি বিয়ার বন্ধ করে দেওয়া হয় তবে বিশ্বকাপ কার্যত বর্ণহীন হয়ে যাবে।

তবে এর জন্য ফিফার দিকেই অভিযোগের আঙুল তুলছেন খেলা দেখতে আসা সমর্থকরা। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার বিরুদ্ধে ক্ষুব্ধ তার অন্য়তম পৃষ্ঠপোষক বিয়ার প্রস্তুতকারক সংস্থা। বিশ্বকাপ চলাকালীন বিয়ার বিক্রি না করতে পারলে তার বিপুল ক্ষতির মুখে পড়বে। সূত্রে খবর, সংস্থাটি এর জেরে ফিফার সঙ্গে চুক্তিও বাতিল করতে পারে। এমন কি বিপুল অঙ্কের ক্ষতিপূণের মামলাও করা হতে পারে ফিফার বিরুদ্ধে।

কাতার বিশ্বকাপের নান খবর পড়ুন khaboronline.com/tag/qatar-world-cup-2022/

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন