প্যারিস: ‘লা ডেসিমা’র দিকে আরও এক ধাপ এগোলেন রাফায়েল নাদাল। এবং ঝড়ের গতিতে। তৃতীয় রাউন্ডের ম্যাচে এদিন নিকোলোজ বাসিলাসভিলিকে মাত্র ৯০ মিনিটে হারালেন ৬-০, ৬-১,৬-০ ফলে।

ইতিমধ্যেই ৯ বার ফরাসি ওপেন জিতেছেন নাদাল। এবার জিতলে ১০ বার জয় হবে। টেনিসের ‘ওপেন এরা’য় এর আগে কেউ ১০বার কোনো গ্র্যান্ডস্লাম জেতেননি। টেনিসের ইতিহাসে এই কৃতিত্ব রয়েছে কেবলমাত্র মার্গারেট কোর্টের। ১৯৬০ থেকে ১৯৭৩ সালের মধ্যে তিনি ১১ বার অস্ট্রেলীয় ওপেন জিতেছিলেন। তবে সেটা ওপেন এরার আগের ইতিহাস।

আরও পড়ুন: মারে বনাম দেল পোত্রো, মহাকাব্যিক লড়াইয়ের নতুন অধ্যায়ের অপেক্ষায় টেনিস দুনিয়া

এ পর্যন্ত ফরাসি ওপেনে নাদাল ৭৫টি ম্যাচ জিতেছেন, হেরেছেন মাত্র ২টি ম্যাচ। তবে আজকের মতো গোটা ম্যাচে মাত্র ১টি গেম খোয়ানোর ঘটনা এই প্রথম।

৩১ বছর বয়সি এই স্প্যানিশ কিংবদন্তি এবার টুর্নামেন্টের চতুর্থ বাছাই।

সোয়ার্টজম্যানের দুরন্ত লড়াইয়ের প্রশংসা করলেন জকোভিচ

ফরাসি ওপেন জয়ের ক্ষেত্রে নাদালের যিনি অন্যতম প্রধান বাধা হয়ে উঠতে পারেন, সেই জকোভিচের সময়টা কিন্তু মোটেই ভালো যাচ্ছে না। গতবারের চ্যাম্পিয়ন সম্প্রতি বরিস বেকারের বদলে আন্দ্রে আগাসিকে নিজের কোচ করেছেন। কিন্তু পারফরমেন্সে কোনো ম্যাজিক এখনও নেই ১২টি গ্র্যান্ডস্লাম জয়ীর।

চতুর্থ রাউন্ডে উঠলেন বটে, কিন্তু বহু কষ্টে। ২-১ সেটে পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত আর্জেন্তিনার দিয়েগো সোয়ার্টজম্যানকে হারালেন ৫-৭, ৬-৩, ৩-৬, ৬-১, ৬-১ ফলে।

টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই জকোভিচ এদিন ৫৫টি আনফোর্সড এরর করেন। বিতন্ডায় জড়িয়ে পড়েন আম্পায়ারের সঙ্গেও।

অন্যদিকে কাজাকস্তানের ইউলিয়া পুতিনতসেভাকে  স্ট্রেট সেটে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠলেন মেয়েদের গতবারের চ্যাম্পিয়ন গারবিন মুগুরুজা।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here