উইম্বলডন ও টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল

0

খবরঅনলাইন ডেস্ক: আসন্ন উইম্বলডন (Wimbledon) চ্যাম্পিয়নশিপ এবং টোকিও অলিম্পিক (Tokyo Olympics 2020) গেমস্‌ থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। স্প্যানিশ টেনিস তারকা বৃহস্পতিবার টুইট করে তাঁর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

নাদাল বলেছেন, এই সিদ্ধান্ত নেওয়াটা খুব একটা সহজ ব্যাপার ছিল না। তবু নিজের কেরিয়ার দীর্ঘায়িত করার লক্ষ্যে এই সিদ্ধান্ত নিতে হল।

Loading videos...

নাদালের টুইট

টুইটে নাদাল লিখেছেন, “সকলকে জানাই, এ বছরের উইম্বলডন চ্যাম্পিয়নশিপ এবং টোকিও অলিম্পিক গেমসে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত নেওয়া খুব সহজ নয়। কিন্তু আমার শরীরের প্রতি সাড়া দিয়ে এবং আমার টিমের সঙ্গে আলোচনা করে আমার মনে হয়েছে, এটাই সঠিক সিদ্ধান্ত।”

নাদাল আরও লিখেছেন, “আমার লক্ষ্য হল নিজের কেরিয়ার দীর্ঘায়িত করা এবং আমাকে যেটা সুখী করবে সেই কাজটা করা অর্থাৎ একেবারে উচ্চতম স্তরে প্রতিদ্বন্দ্বিতা করা এবং প্রতিযোগিতার চূড়ান্ততম পর্যায়ে পেশাদার এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জনের জন্য লড়াই করা।”

নাদাল বলেছেন, একটা খুব ‘ব্যস্ততম মরশুমের’ পরে ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন চ্যাম্পিয়নশিপের সময়সূচি তাঁকে তাঁর শরীরের পূর্ণোদ্যম ফিরে পাওয়ার সময় দেয়নি।

রাফায়েল নাদালকে সদ্য সমাপ্ত ফ্রেঞ্চ ওপেনেই শেষ দেখা গিয়েছিল। সেখানে এক মহাকাব্যিক সেমিফাইনালে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচের কাছে পরাস্ত হন। নাদালের দখলে রয়েছে ২০টি গ্র্যান্ড স্লাম। এই কৃতিত্বের অধিকারী আর একমাত্র রজার ফেডেরার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.