রাহি সর্নোবত
ছবি Media_Sai Twitter থেকে নেওয়া।

খবরঅনলাইন ডেস্ক: শুটিং-এর বিশ্বকাপে সোমবার সোনা জিতলেন রাহি সর্নোবত (Rahi Sarnobat)। ক্রোয়েশিয়ার ওসিয়েকে অনুষ্ঠিত আইএসএসএফ শুটিং বিশ্বকাপে (ISSF Shooting World Cup) মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে রাহির এই পদক এল। তবে ওই একই ইভেন্টে কিশোরী মনু ভাকের (Manu Bhaker) সবাইকে হতাশা করে সপ্তম হয়েছেন।

টোকিও অলিম্পিক্সে যাচ্ছেন রাহি। তার আগে তাঁর এই পারফরম্যান্স অলিম্পিক্সে তাঁর পদক পাওয়ার সম্ভাবনা আরও বাড়িয়ে দিল।  

রাহি ও মনুর ফল

রাহির হাত ধরেই আইএসএসএফ শুটিং বিশ্বকাপে ভারত প্রথম সোনা পেল। টুর্নামেন্টের প্রথম দিকে ভারত একটি রুপো ও দু’টি ব্রোঞ্জ পদক পায়।

কোয়ালিফাইং পর্যায়ে ৫৯১ স্কোর করে দ্বিতীয় হয়ে ফাইনালে ওঠেন রাহি। ফাইনালে তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ সিরিজে পুরো স্কোর করেন রাহি। ফাইনালে রাহির স্কোর হয় ৩৯। এই ইভেন্টে ৩১ স্কোর করে রুপো পান ফ্রান্সের ম্যাথিল্ডে ল্যামোলে।

কোয়ালিফাইং পর্যায়ে রাহি রবিবার প্রেসিশন স্কোর করেন ২৯৫। সোমবার কোয়ালিফাইং পর্যায়ের র‍্যাপিড ফায়ার রাউন্ডে স্কোর করেন ২৯৬।

মনু ভাকের সোমবার র‍্যাপিড ফায়ার রাউন্ডে ২৯৬ ও রবিবার প্রেসিশন স্কোর করেন ২৯২। কোয়ালিফাইং পর্যায়ে মনু মোট স্কোর করেন ৫৮৮। কিন্তু ফাইনালে মাত্র ১১ স্কোর করে এবং বুলগেরিয়ার ভিক্টোরিয়া চইকার সঙ্গে শুট-অফে পরাজিত হয়ে বিদায় নেন মনু।

ভারতের রুপো ও ব্রোঞ্জ

তবে এর আগে সৌরভ চৌধুরীর সঙ্গে জুটি বেঁধে মনু ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড্‌ ইভেন্টে রুপো জেতেন। আর রাহি সর্নোবত ও যশস্বীনি দেসওয়ালের সঙ্গে জুটি বেঁধে মনু ১০ মিটার এয়ার পিস্তল দলগত ইভেন্টে ব্রোঞ্জ পান।

তা ছাড়া সৌরভও পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন।

অলিম্পিকগামী শুটারের মধ্যে ক্রোয়েশিয়ার এই প্রতিযোগিতাই ছিল টোকিও অলিম্পিক্সের আগে শেষ আন্তর্জাতিক প্রতিযোগিতা।

আরও পড়ুন: স্বর্ণপদকে হ্যাটট্রিক, বিশ্বকাপ তিরন্দাজিতে নজিরবিহীন সাফল্য দীপিকা কুমারীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন