কোচ হওয়ার দৌড়ে আছেন, দিচ্ছেন দরখাস্ত, নিজেই জানালেন রবি

0
265

মুম্বই: ‘কহানি মে টুইস্ট’। এত দিন চুপচাপ থাকার পর, হঠাৎ করে ভারতের কোচ হওয়ার জন্য দরখাস্ত জমা দেওয়ার সিদ্ধান্ত নিলেন রবি শাস্ত্রী। খবরের সত্যতা স্বীকার করেছেন রবি নিজেই।

গত বছর কোচ বাছাইয়ের সময়ে দরখাস্ত দিলেও, সৌরভ-সচিন-লক্ষ্মণদের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি তাঁর কথা ভাবেইনি। কোচ হিসেবে ভারতীয় দলের দায়িত্ব পান কুম্বলে। এর পরই ‘অপমানিত’ শাস্ত্রী ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির প্রতি বিষোদ্গার করতে থাকেন। শাস্ত্রীর রোষের মুখে পড়েন মূলত সৌরভ। ঠারেঠোরে তিনি বুঝিয়ে দিতে চান, সৌরভের জন্যই কোচের চাকরিটা হাতছাড়া হল তাঁর। পালটা দেন সৌরভও। শাস্ত্রী তাইল্যান্ডে ছুটির মাঝখানে ‘স্কাইপ’-এর মাধ্যমে কোচের ইন্টারভিউ দিয়েছিলেন। এটা যে কোনো ইন্টারভিউয়ের পদ্ধতি হতে পারে না, সেটাও বুঝিয়ে দেন দাদা।

তবে এ বার এত দিন পর্যন্ত কোচের পদের জন্য দরখাস্ত দেওয়া থেকেই নিজেকে দূরেই সরিয়ে রেখেছিলেন শাস্ত্রী। ঘনিষ্ঠদের কাছে তিনি নাকি বলে দিয়েছিলেন যে, তিনিই কোচ হবেন, এই আশ্বাস না পেলে, দরখাস্ত জমা দেবেন না। তা হলে কি কোহলিদের পচ্ছন্দের শাস্ত্রীকেই কোচ হিসেবে মেনে নিয়েছে সৌরভদের কমিটি? এই জল্পনা অবশ্য উড়িয়ে দিয়েছেন শাস্ত্রী নিজেই।

২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত ভারতীয় দলের ডিরেক্টর ছিলেন শাস্ত্রী। তাঁর কোচিং-এ ২০১৪-এর টি-২০ বিশ্বকাপের ফাইনাল এবং ২০১৫-এর বিশ্বকাপের সেমি ফাইনালে উঠেছিল ভারতীয় দল। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ হারলেও, শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ জয় এবং ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় তাঁর কোচিং কেরিয়ারের অন্যতম উজ্জ্বল দিক।

শাস্ত্রীর সঙ্গে কোহলি এবং ভারতীয় দলের অধিকাংশ ক্রিকেটারের সম্পর্ক খুবই ভালো। ঘনিষ্ঠ মহলে এখনও শাস্ত্রীকেই কোচ হিসেবে চান বিরাট। এখন দেখার সৌরভদের কমিটি শাস্ত্রীকেই ভারতীয় দলের দায়িত্ব দেন কি না।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here