Virat kohli and rohit sharma

ওয়েবডেস্ক: বিরাট কোহলির ভক্তবৃন্দ এবার কানে হাত চাপা দিন। বোমা ফাটল। ফাটালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন মুখ্য নির্বাচক সন্দীপ পাতিল। তিনি এই দুই তরুণ ক্রিকেটারের সাম্প্রতিক পারফরম্যান্স পর্যবেক্ষণ করে নিজস্ব রায়ে জানিয়ে দিলেন-সীমিত ওভারের খেলায় বিরাটের থেকে অনেক ভালো রোহিত শর্মা। তিনি খুব ভালো ভাবেই জানেন, তাঁর এই মতের সঙ্গে অনেকেই এক মত হবেন না। কিন্তু তাই বলে তিনি বাস্তবকে অস্বীকার করতে পারছেন না।

বিরাট মাঠে নামা মানেই হয়তো নতুন কোনো রেকর্ডের হাতছানি। স্বাভাবিক ভাবেই তাঁর দক্ষতাগত প্রশ্ন এখন আর শুধু ভারতের গণ্ডির মধ্যেই আবদ্ধ নয়। তাঁকে নিয়ে আলোচনা করতে বসে এখন এক এক করে উঠে আসে স্টিভ স্মিথ অথবা জো রুটদের মতো তাবড় ক্রিকেটারের নাম। তবে রোহিতও ফেলনা নন। তাঁর কেরিয়ার-রেকর্ড যথেষ্ট ঈর্ষমীয়। কিন্তু তাই বলে হাতে গোনা ম্যাচে অধিনায়কত্ব এবং জয়ের পরিসংখ্যানকে সম্বল করে কী ভাবে রোহিত বিরাটের থেক ‘বড়’ হয়ে গেলেন?

সন্দীপ নির্ধিদ্বায় স্বীকার করেছেন, টেস্ট ক্রিকেটে বিরাট অনবদ্য। কিন্তু এক দ্বিবসীয় বা টি-২০তে রোহিত অতুলনীয়। তিনি জোরের সঙ্গে বলেছেন, ‘ আমি জানি বিরাটের ভক্তরা আমার কথা পছন্দ করবেন না। কিন্তু সামগ্রিক চিত্রের দিকে তাকিয়ে আমাকে বাস্তব মানতেই হচ্ছে।’

সন্দীপের মতে, আন্তর্জাতিক ওয়ান ডে ক্রিকেটে রোহিত খুব সহজেই নিজেকে মানিয়ে নিতে পারেন। যার নজির সাম্প্রতিক কালেই মিলেছে। আবার টি-২০তেও তাঁর দক্ষতা প্রমাণ হয়েছে মাত্র ৪৩ বলে সেঞ্চুরি করার মধ্যে দিয়ে। স্বাভাবিক ভাবেই ভারসাম্যের সুযোগ মিললে রোহিতও খুব একটা পিছিয়ে থাকবেন না বিরাটের থেকে।

উল্লেখ্য, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রোহিত প্রথম টি-২০তে দু’টি সেঞ্চুরি করেন। আবার বিশ্ব ক্রিকেটের হিসাবে তাঁর স্থান পঞ্চম। ফলে হতে পারেন বিরাট ভারতের সব থেকে সেরা ব্যাটসম্যান, কিন্তু সীমিত ওভারের খেলায় রোহিতের থেকে তিনি পিছনেই আছেন, এমনটাই মত সন্দীপের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here