nabura-rugby

ওয়েবডেস্ক: রাগবি মাঠে কুংফু-কিক। ভাবছেন এ এবার কী! কিন্তু সত্যিই তাই, রাগবি না খেলে কুংফু-কিক দিলেন এই খেলোয়াড়। সম্প্রতি সিডনির অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে সুপার রাগবি এনকাউন্টার ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ডের ওটাগো হাইল্যান্ডার্স এবং অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ওয়ারাথাস।

সেই ম্যাচেই ওটাগোর তেভিটা নাবুরা বিপক্ষের কাম ক্লার্কের মুখে মারলেন কিক যা রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। খেলার ১৯ মিনিটে বল দখলের লড়াইকে কেন্দ্র করে ইচ্ছাকৃত এমনটা করে বসেন তিনি। যা দেখে রীতিমতো অবাক এবং ক্ষুব্ধ হয়ে যান উপস্থিত সমর্থকরা। তবে এমন কারনের জন্য শাস্তিতো পেতেই হবে। রেফারি এমন কাণ্ডের জন্য লাল কার্ড দেখিয়ে তাঁকে ম্যাচ থেকে বার করে দেন। শুধু তাই নয় প্রথমে তাঁকে ১২ সপ্তাহের জন্য নির্বাসিত করেছিল রেফারি কমিটি। কিন্তু পরে এমন কৃতকার্জের জন্য ক্ষমা চাওয়ার ফলে তা কমিয়ে ছয় সপ্তাহ করা হয়।

এই সুত্রে প্যানেল চেয়ারম্যান নাইজেল হ্যাম্পটন কিউসি জানিয়েছেন, ” ওঁর এমন কাণ্ডকে কমিটি ভালো করে লক্ষ্য করেছে। তবে যেহেতু ও অনভিজ্ঞ্ খেলোয়াড় তাই ওঁর শাস্তি কিছুটা কমানো হয়েছে”।

শেষমেশ অবশ্য ৪১-১২ ব্যবধানে ম্যাচ হারে তেভিটার দল। ফলে ৪০ ম্যাচ পরে কোনো অস্ট্রেলিয়ার দলের কাছে ম্যাচ হারল নিউজিল্যান্ডের দল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here