জিতে শুরু রাশিয়ার, আজ নামছে রোনাল্ডোর পোর্তুগাল

0
443

সানি চক্রবর্তী: ঢাকে কাঠি পড়ে গেল কনফেডারেশনস কাপের। ঘরের মাঠে উদ্বোধনী ম্যাচে জয় দিয়েই শুরু করল রাশিয়া। নিউজিল্যান্ডকে তারা হারিয়ে দিল ২-০ ব্যবধানে। এদিকে রবিবার মেক্সিকোর বিরুদ্ধে নামছে অন্যতম ফেভারিট পোর্তুগাল। ইউরো চ্যাম্পিয়নরা এই মুহূর্তে দেশের মেগাস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই ঝকঝকে ফর্মে। কর ফাঁকির অভিযোগের জেরে ক্ষুদ্ধ সিআরসেভেন পরের মরশুমে স্পেনে থাকবেন কি না জানা নেই, তবে আগুনে ছন্দে থাকা রোনাল্ডোর খেলা মিস করলে পসতাতে হতে পারে। তাই ভারত-পাকিস্তানের চ্যাম্পিয়ন্স লিগ লড়াইয়ের মাঝেই চ্যানেল পালটানো নিয়ে দোটানা চলতেই পারে।

এদিন কনফেডারেশনস কাপের উদ্বোধনী ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার সামনে ভালো ফুটবলের নমুনাই মেলে ধরল আয়োজক দেশ রাশিয়া। খেলার ৩১ মিনিটের মাথায় কিউয়ি ডিফেন্ডার মিচেল বোক্সালের আত্মঘাতী গোলে লিড পায় রাশিয়া। দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে ফয়োডর স্মোলোভের গোল তাদের জয় নিশ্চিত করে। গ্রুপ এ’তে পর্তুগাল ও মেক্সিকোর কড়া চ্যালেঞ্জ এবার অপেক্ষা করছে তাদের জন্য। মেক্সিকো দলটি প্রতিভাবান হলেও বরাবর ধারবাহিকতার অভাবে ভুগেছে। পর্তুগালের বিরুদ্ধে নামার আগে দলের তরুণ স্ট্রাইকার রাউল হিমিনেজ রোনাল্ডোকে আটকাতে তারা সক্ষম বলে দাবি করলেও, সেটা কতটা করে দেখাতে পারবে তা নিয়ে সংশয় রয়েছে। কারণ, রোনাল্ডো সুযোগ পেলে কি করতে সক্ষম, সেটার জন্য আর নতুন করে শব্দ খরচ করার দরকার নেই।

এমনিতেই ম্যাচের আগের দিন নতুন স্টাডজোড়ার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রোনাল্ডো হুংকার ছেড়ে রেখেছেন, ‘নতুন জুতো, কিন্তু লক্ষ্য সেই এক।’ পর্তুগালের অনুশীলনেও যথেষ্ট ফোকাস তিনি। দেশকে বড়ো ট্রফি এনে দেওয়ার পরে মোটেই থামতে চান না তিনি। দেশের জার্সিতে প্রথম কনফেড কাপকে স্মরণীয় করে রাখতে চাইছেন তিনি। তাই স্পেন ছাড়ার বিতর্ক আপাতত পিছনে ফেলে দারুণভাবে মনসংযোগ করেছেন কনফেডারেশনস কাপে। পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস থেকে একাধিক ফুটবলার, জানিয়েছেন সেকথাই।

কনফেডারেশনস কাপে এদিনই অপর ম্যাচে নামছে চিলি ও ক্যামেরুন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here