মুম্বই: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ, বা বলা যায় এই ঘরোয়া মরশুমে ঋদ্ধিমান সাহা, নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন। উইকেটের পেছনে হোক, বা সামনে, পারফর্ম করে গিয়েছেন অবলীলায়। নিজের পারফর্মেন্সের জন্য বিশেষজ্ঞদের প্রশংসাও কুড়োচ্ছেন তিনি। এ বার তাঁর প্রশংসায় পঞ্চমুখ স্বয়ং ‘মাস্টার ব্লাস্টার’।

একটি অনুষ্ঠানে অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে বক্তব্য রাখতে গিয়ে সচিন বলেন, ঋদ্ধিমান এই সিরিজে যে রকম খেলে গিয়েছে তা এক কথায় অবিশ্বাস্য। তাঁর মতে ঋদ্ধিমানকে কেন্দ্র করে ভারতের লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা সমানে রান করে গিয়েছেন, এই সিরিজের ফলাফলে যা খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়।

তাঁর কথায়, “এই মরশুমটা ভারতীয় ক্রিকেটের কাছে অসাধারণ গেল। কিছু কঠিন মুহূর্ত এসেছে। কিন্তু সেই কঠিন মুহূর্তগুলিতে ঋদ্ধিমান এবং ভারতের সাত, আট, ন’ নম্বর ব্যাটসম্যান যা ব্যাট করেছে, তা সত্যিই প্রশংসাযোগ্য। এর ফলেই বিপক্ষের কবজা থেকে ম্যাচ চলে এসেছিল ভারতের দিকে।” ঋদ্ধিমানের প্রসঙ্গ আবার টেনে এনে সচিন বলেন, “যে দলে একজন বোলার গুরুত্বপূর্ণ রান করে দেয়, যে দলে একজন উইকেটকিপার শতরান করে, সে দল সত্যিই বিশ্বের অন্যতম শক্তিশালী দল হয়ে ওঠে।”

ঋদ্ধিকে ‘অবিশ্বাস্য’ বলার পাশাপাশি পুজারাকে ‘নিঃশব্দ যোদ্ধা’ আখ্যা দেন সচিন। সেই সঙ্গে প্রশংসা করেন উমেশ যাদবের শৃঙ্খলারও।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here