হিমা দাসকে প্রশংসা করতে গিয়ে যৌন ক্রিয়ার সঙ্গে যুক্ত শব্দ ব্যবহার সদগুরুর, বিতর্ক

যৌন ক্রিয়ার সময় একজন অপরের শরীরে মূত্র ত্যাগ করে তৃপ্তি লাভ করাকে 'গোল্ডেন শাওয়ার' বলা হয়।

0

ওয়েবডেস্ক: সব ধর্মগুরু যে যাবতীয় আধুনিক নাগরিক ইংরাজি শব্দভাণ্ডার সম্পর্কে ওয়াকিবহাল হবেন তা নয়। তবে সারাক্ষণ কেতাদুরস্ত ইংরাজিতে জ্ঞান বিলনো সদগুরুর কাছে গুরমিত রাম রহিমের থেকে কিছুটা বেশি ইংরাজি জ্ঞান আশা হয়তো করাই যায়। কিন্তু ঘটনা যা ঘটল, তাতে দেশজুড়ে চাঞ্চল্য , ভাইরাল হয়ে গেল তামিল ধর্মগুরু সদগুরুর টুইট।

আরও পড়ুন: বিশ্বকাপ জয়ের ১০ দিন পরেই অবিশ্বাস্য ব্যাটিং বিপর্যয় ইংল্যান্ডের

গত ১৮ জুলাই অ্যাথলিট হিমা দাস কেরিয়ারের পঞ্চম সোনাটি জেতার পর তাঁকে শুভেচ্ছা জানিয়ে সদগুরু লেখেন, “হিমা দাস, এ গোল্ডেন শাওয়ার ফর ইন্ডিয়া, কনগ্র্যাচুলেসনস অ্যান্ড ব্লেসিংস- এসজি”(ভারতের সোনার বৃষ্টি হিমা দাসকে অভিনন্দন এবং আশীর্বাদ-সদগুরু)।

Hima Das, a Golden shower for India. Congratulations and Blessings. -Sg @HimaDas8 #HimaDas https://t.co/lKtlDWkUFd— Sadhguru (@SadhguruJV) July 18, 2019

ব্যাপার হল- ‘ গোল্ডেন শাওয়ার ‘ একটি অশ্লীল ইংরাজি শব্দবন্ধ। যৌন ক্রিয়ার সময় একজন অপরের শরীরে মূত্র ত্যাগ করে তৃপ্তি লাভ করাকে ‘গোল্ডেন শাওয়ার’ বলা হয়। সদগুরুর ওই টুইটটি মঙ্গলবার জনতার নজরে পড়ে। তারপরই শুরু হয় বিতর্ক। কেউ কেউ বলতে থাকেন, ওই কথার অর্থ জেনেও সেটা অন্য ভাবে প্রয়োগ করেছেন ওই ধর্মগুরু। কারও মতে ভাষাটা ঠিকমতো না জেনে অতিরিক্ত কায়দা করে কথা বলার জন্যই এমন ভুল হয়েছে সদগুরুর।

এ ব্যাপারে গুরুর প্রতিক্রিয়া অবশ্য এখনও মেলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here