ভারতের জন্য আবার একটি ব্যর্থতার দিন গেল রিওতে। ব্যাডমিন্টন, তিরন্দাজি, হকি, বক্সিং সবেতেই ব্যর্থতার কাহিনি। নিজেদের ব্যক্তিগত ম্যাচে জিতলেন শুধু দেশের দুই ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল আর পিভি সিন্ধু।

বৃহস্পতিবার, ব্যাডমিন্টনে ৫টি বিভাগে ভারতীয় খেলোয়াড়দের ম্যাচ ছিল। মহিলা ডাবলস, পুরুষ ডাবলস, মহিলা সিঙ্গলসে দু’জন আর পুরুষ সিঙ্গলস। মহিলা ডাবলসে জাপানের টাকাহাশি আর মাতসুতুমো জুটির কাছে হারেন জ্বালা গুট্টা আর অশ্বিনী পোনাপ্পা জুটি। পুরুষদের ডাবলসে ইন্দোনেশিয়ার জুটির কাছে হেরে যান সুমিত রেড্ডি আর মনু অত্রির জুটি। পুরুষদের সিঙ্গলসে মেক্সিকোর লিনো মুনোজের কাছে হারেন শ্রীকান্ত কিদম্বি। অন্য দিকে মহিলাদের সিঙ্গলসে গ্রুপ ‘জি’-এর ম্যাচে ব্রাজিলের লোহানি  ভিনসেন্টকে হারান সাইনা নেহওয়াল। গ্রুপ ‘এম’-এর ম্যাচে হাঙ্গারির লরা সারোসিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন পিভি সিন্ধু।

হকিতেও এ দিন ব্যর্থতার গল্পই লেখা ছিল। পুরুষদের হকিতে বিশ্বের দুই নম্বর র‍্যাঙ্ক হল্যান্ডের কাছে ২-১-এ হেরে যায় ভারত। তবে এই ম্যাচ হেরে গেলেও কোয়ার্টার ফাইনালে ওঠা প্রায় নিশ্চিত ভারতের। শুক্রবার ভারত মুখোমুখি হবে গ্রুপের সব থেকে নীচে থাকা কানাডার বিরুদ্ধে। এই ম্যাচটি ড্র রাখতে পারলেই কোয়ার্টার ফাইনালে উঠে যাবে ভারত। মহিলা হকিতে ভারতের হাল আরও তথৈবচ। বৃহস্পতিবার তারা মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হেরেছে ৩-০ গোলে।

তিরন্দাজিতে নিজেদের প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচে হেরে যান বম্বায়ালা দেবী আর দীপিকা কুমারি। মেক্সিকোর আলেখান্দ্রা বালেন্সিয়ার কাছে ৬-২ সেট পয়েন্টে হারেন বম্বায়ালা। অপর ম্যাচে চিনা তাইপেই তান ইয়া-টিং-এর বিরুদ্ধে ৬-০ সেট পয়েন্টে হারেন দীপিকা। বক্সিং-এর ৫৬ কেজি ব্যান্টম ইভেন্টে কুবার প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে হেরে যান শিব থাপা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here