30 C
Kolkata
Friday, June 18, 2021

বায়ার্ন মিউনিখের বিশ্ব যুব দলে সুযোগ পেয়ে তাক লাগিয়ে দিলেন সালকিয়ার শুভ পাল

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: সালকিয়ার গলিপথ থেকে মিউনিখের রাজপথে পৌঁছে যাওয়ার গল্প।

ঘরে আর্থিক অভাব। বাবা বিপ্লব পাল হাওড়ার এক গেঞ্জি কারখানার শ্রমিক। সালকিয়ার সীতানাথ বোস লেনের সেই পরিবারের কনিষ্ঠ সদস্য, কিশোর ফুটবলার শুভ পাল বায়ার্ন মিউনিখের বিশ্ব যুব দলে সুযোগ পেয়ে গেল!

Loading videos...
- Advertisement -

১৭ বছর বয়সি এই ছেলেই বিশ্বের ৫৬টি দেশের বিভিন্ন প্রতিভাদের পিছনে ফেলে দিয়েছে। যে দলে সুযোগ পেয়েছে ব্রাজিল, জার্মানি, পর্তুগাল, চিন-সহ ১৫ দেশের সেরা ১৫ জন অর্নূধ্ব-১৯ প্রতিভা, সেখানেই ভারতের প্রতিনিধি শুভ।

কিছু দিনের মধ্যেই শুভ উড়ে যাবে মেক্সিকোতে প্রাক-মরশুম প্রস্তুতি সারতে। তার পরে মিউনিখে ছ’ মাসের অনুশীলন ও ম্যাচ খেলার মাধ্যমে আধুনিক প্রশিক্ষণের সুযোগ। যার দায়িত্বে থাকবেন ১৯৮৬ ও ১৯৯০ সালে বিশ্বকাপ রানার্স ও চ্যাম্পিয়ন পশ্চিম জার্মানি দলের ফুটবলার ক্লাউস আউগেনথালার।

এর পরেই হবে অনূর্ধ্ব-১৯ বিশ্ব একাদশের সঙ্গে অনূর্ধ্ব-১৯ বায়ার্ন মিউনিখের ম্যাচ। সেখানে নজর কাড়া পারফরম্যান্স করতে পারলে বায়ার্ন-সহ ইউরোপের বিভিন্ন ক্লাবের অনূর্ধ্ব-১৯ বা তার পরবর্তী দলে সুযোগও চলে আসতে পারে শুভর সামনে।

সুনীল ছেত্রী ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্ত শুভ যদিও কলকাতা থেকে এই সুযোগ পায়নি। এই সুযোগ পেতে তাকে সাহায্য করেছেন তার আই লিগের দল সুদেবা এফসি-র অন্যতম কর্ণধার অনুজ গুপ্তা। বায়ার্ন মিউনিখের এই বিশ্ব একাদশ সম্পর্কে জানতে পেরে তিনিই ওই ক্লাবের সঙ্গে যোগাযোগ করেন।

বায়ার্নের দাবিমতো শুভর বয়সের প্রমাণপত্র ও খেলার ভিডিও পাঠিয়ে দেওয়া হয়। এর পরে বিশ্বের ৫৬টি দেশের ১০০ ফুটবলারের মধ্য বাছাই করা ৩৫ জনের মধ্যে রাখা হয় শুভকে। এর পর ক্রমে বিভিন্ন ভিডিও ক্লাস, ট্রেনিং পদ্ধতি শেখানো, অনলাইন পরীক্ষার পরে চূড়ান্ত ১৫ জনের দলে জায়গা পেয়ে যায় শুভ।

শুভর এই কৃতিত্বে তাঁর পরিবার এবং সালকিয়াবাসী যে গর্বিত তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়তে পারেন ফ্রেঞ্চ ওপেন: কলকাতায় খেলে যাওয়া বেরেত্তিনিকে হারিয়ে সেমিফাইনালে নাদালের সামনে জোকোভিচ

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

গোটা জুন মাসের মোট বৃষ্টির ৮৫ শতাংশই পড়ল তিন দিনে, নাজেহাল কলকাতা

খবরঅনলাইন ডেস্ক: মাসের তিরিশ দিন ধরে যা বৃষ্টি হওয়ার কথা, তার ৮৫ শতাংশ বৃষ্টিই পড়েছে তিন দিনে। ফলে, যা...

পড়তে পারেন