টেনিস থেকে অবসর নিচ্ছেন সানিয়া মির্জা, এ বছরই শেষ দেখা যাবে কোর্টে

0

কলকাতা: এ বার কোর্টকে বিদায় জানাবেন ভারতের প্রথম মহিলা টেনিস সুপারস্টার সানিয়া মির্জা। বুধবার নিজের অবসরের পরিকল্পনা ঘোষণা করে জানান, ২০২২ সাল-ই হতে চলেছে তাঁর টেনিস কেরিয়ারের শেষ মরশুম।

ছ’টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন এবং ডব্লিউটিএ ডাবলস র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছেন সানিয়া। তিনিই প্রথম ভারতীয় টেনিস তারকা, যিনি ডব্লিউটিএ একক র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ৩০-এ ঠাঁই করে নিয়েছেন। এ দিন একটি ওয়েবসাইটের কাছে তিনি বলেন, “টেনিস কোর্টে এটাই আমার শেষ মরশুম। প্রত্যেক সপ্তাহ ধরে এগোব। জানি না, মরশুমটা শেষ করতে পারব কি না। তবে বছরের শেষ পর্যন্ত খেলাটা চালিয়ে যেতে চাই”।

চলমান অস্ট্রেলিয়ান ওপেনের মহিলাদের ডাবলস ইভেন্টে তিনি এবং তাঁর ইউক্রেনীয় সঙ্গী নাদিয়া কিচেনক ওপেনিং রাউন্ডে হেরে যাওয়ার পরই নিজের অবসরের ঘোষণা করেন সানিয়া। বুধবার সানিয়া-নাদিয়া জুটি মাত্র ৩৭ মিনিটের লড়াইয়ে হেরে যান প্রতিপক্ষের কাছে।

তবে অবসরের সিদ্ধান্ত সম্পর্কে সানিয়া বলেন, “আমার সিদ্ধান্তের নেপথ্যে একাধিক কারণ রয়েছে। এটা মোটেই সহজ কোনো সিদ্ধান্ত নয়। খেলার জন্য আমার বছর তিনেকের ছেলেকে নিয়ে এত ঘুরেবেড়ানোর কথাও আমাকে ভাবতে হচ্ছে। তা ছাড়া আমার মনে হয় আমার শরীর আগের মতো সঙ্গ দিচ্ছে না। আমার হাঁটু আজ সত্যিই ব্যাথা করছিল। তবে শুধুমাত্র এই কারণটার জন্য অবসর নিচ্ছি, সেটাও ঠিক নয়। আসলে বয়সও একটা ফ্যাক্টর”।

এর আগে ২০১৮ থেকে মাতৃত্বকালীন বিরতি নিয়েছিলেন সানিয়া। তার পরে করোনা অতিমারির কারণে সে ভাবে আর কোর্টে নামা সম্ভব না হলে ২০২১ সালের অস্ত্রাভা ওপেনে খেতাব জিতেছেন। তবে এখন কোর্টে নামতে শরীর আর আগের মতো সায় দিচ্ছে না বলেই জানিয়ে দিলেন ডাবলসে বিশ্বের প্রাক্তন এক নম্বর সানিয়া।

আরও পড়তে পারেন:

আন্তর্জাতিক যাত্রীবাহী উড়ানে স্থগিতাদেশের মেয়াদ বাড়াল কেন্দ্র

বিদেশি চিঠি ​​এবং পার্সেল থেকে ছড়াতে পারে করোনা, আশংকায় নয়া নির্দেশ চিনের

নাটকীয় ভাবে ভগবন্ত মানের দিকেই ঘুরে দাঁড়ালেন ‘মুখ্যমন্ত্রীর চেয়ার’ বিদ্যা বালন, আপের ভিডিয়োয় হেসে খুন নেটদুনিয়া

মুম্বই উপকূলে নৌসেনার যুদ্ধজাহাজে বিস্ফোরণ, নিহত ৩

কলকাতায় তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের দাপট অব্যাহত, আগামী সপ্তাহে আরও জাঁকিয়ে ঠান্ডা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন