সৌরভদের পচ্ছন্দ কুম্বলেকেই কোচ মেনে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড

0

খবর অনলাইন: শেষ পর্যন্ত কাছে অনিল কুম্বলের কাছে হারতে হল রবি শাস্ত্রীকে। বিরাট কোহলিদের কোচ হিসাবে কুম্বলকেই বেছে নিলেন সৌরভরা। এবং সৌরভদের সুপারিশ মেনেও নিলে বিসিসিআই। জুলাই-আগস্ট থেকেই দায়িত্ব নিচ্ছেন কুম্বলে। বিরাটদের নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন তিনি।

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য ৫৭ জন আবেদন করেছিলেন সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন বিসিসিআই-এর টেকনিক্যাল কমিটি। জমা পড়া আবেদনগুলির মধ্য থেকে ২১ জনকে বেছে নেয় টেকনিক্যাল কমিটি। যদিও প্রবীণ আমরে, লালচাঁদ রাজপুতের মতো ক্রিকেটার-কাম-কোচ কমিটির কাছে সিভি জমা দেয়, তবুও লড়াইটা যে শেষ পর্যন্ত অনিল কুম্বলের সঙ্গে রবি শাস্ত্রীর হয়ে দাঁড়ায়। রবি ভারতীয় দলের টিম ডিরেক্টর থাকার সময় দলের অনেক সাফল্য এসেছে। তাই একটা সময় ভাবা হয়েছিল রবি শাস্ত্রীকেই হয়তো ফিরিয়ে আনা হবে। কিন্তু বিসিসিআই-এর টেকনিক্যাল কমিটির তিন সদস্য সৌরভ গাঙ্গুলি, সচিন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণের সঙ্গে কুম্বলের হৃদ্যতা অনেক বেশি। টেকনিক্যাল কমিটির কাছে ইন্টারভিউ দেওয়ার জন্য কুম্বলে তিন প্রাক্তন সহযাত্রীর কাছে সশরীরে উপস্থিত হয়েছিলেন। কিন্তু রবি শাস্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সৌরভদের সামনে হাজির হন।

১৩২ টেস্ট, ২৭১ এক দিনের ম্যাচ এবং ৫৮টি টি-২০ ম্যাচ খেলা ৪৫ বছরের অনিল কুম্বলের নামই চূড়ান্ত করে কমিটি এবং তা পাঠিয়ে দেয় বিসিসিআইয়ের কাছে। বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর জানান, কমিটির সুপারিশ তাঁরা মেনে নিয়েছেন স্বচ্ছ পথেই এই সিদ্ধান্ত হয়েছে। ভারতীয় দলের কোচ মনোনীত হওয়ার পর কুম্বলে বলেন, “আবার ভারতীয় ক্রিকেট দলের ড্রেসিং রুমে ফিরছি। অনেক বড়ো দায়িত্ব এখন আমার সামনে।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন