30 C
Kolkata
Friday, June 18, 2021

Italian Open: ইতিহাস গড়তে পারলেন না সেরেনা, টেনিস-জীবনের ১০০০তম ম্যাচে হার

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: ইতিহাস তৈরি হতে পারত। তার বদলে ঘটে গেল অঘটন। নিজের টেনিস-জীবনের ১০০০তম ম্যাচে হেরে গেলেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস (Serena Williams)। ইতালিয়ান ওপেনে (Italian Open) রাউন্ড অফ ৩২-এই বিদায় নিলেন তিনি।

ইতালিয়ান ওপেনে শেষ ১৬-য় তো যেতে পারলেনই না, উপরন্তু যাঁর কাছে হারলেন সেই নাদিয়া পোদোরোসকা (Nadia Podoroska) ডব্লিউটিএ র‍্যাঙ্কিং-এ (WTA ranking) সেরেনার চেয়ে অনেক নীচে। সেরেনা রয়েছেন ৮ নম্বর স্থানে, আর নাদিয়া ৪৪তম স্থানে।

Loading videos...
- Advertisement -

২৪ বছরের নাদিয়া আর ৩৯ বছরের সেরেনার লড়াই মাত্র ২ ঘণ্টাতেই শেষ হয়ে গেল। নাদিয়ার অনুকূলে খেলার ফল ৭-৬ (৮-৬), ৭-৫।

খেলার ফল দেখেই বোঝা যাচ্ছে ম্যাচ হয়েছে খুব হাড্ডাহাড্ডি। প্রথম সেটটি টাইব্রেকারে নিষ্পত্তি হয়। গত বছর ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে পৌঁছোনো নাদিয়া তাঁর টপস্পিন ফোরহ্যান্ডের মাধ্যমে শুরু থেকেই দ্বিতীয় সেটের নিয়ন্ত্রণ নিয়ে নেন। সেরেনা ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করেন। কিন্তু কাজের কাজ হয়নি।

বুধবার রোমে অনুষ্ঠিত এই ম্যাচে সকলের নজর ছিল সেরেনার দিকে। নিজের টেনিস-জীবনের ১০০০তম ম্যাচটি খেলতে নেমেছিলেন তিনি। ইতালিয়ান ওপেনের তরফ থেকে শুভেচ্ছাও জানানো হয়েছিল।

তিন মাস পর প্রতিযোগিতামূলক ম্যাচে নেমেছিলেন তিনি। অস্ট্রেলিয়া ওপেনে সেমিফাইনালে হেরে যাওয়ার পর এ বছর আর কোর্টে নামেননি সেরেনা। ইতালিয়ান ওপেন ছিল তাঁর কাছে প্রত্যাবর্তনের ম্যাচ। কিন্তু ভক্তদের হতাশ করলেন চার বার রোম বিজেতা এবং ২৩ বার গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন। ৩০ মে ফ্রেঞ্চ ওপেন শুরু হচ্ছে। এই পরাজয়ের ফলে ফ্রেঞ্চ ওপেনের জন্য সেরেনার প্রস্তুতিও যে মার খেল তাতে সন্দেহ নেই।

এ দিন আরও একটি অঘটন ঘটল। রাউন্ড অফ ৩২-এ বিদায় নিলেন বিশ্বের দু’ নম্বর টেনিস তারকা জাপানের নাওমি ওসাকা (Naomi Osaka)। তিনি হেরে গেলেন বিশ্ব ক্রমপর্যায়ে ৩১ নম্বরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলার (Jessica Pegula) কাছে। খেলার ফল জেসিকার অনুকূলে ৭-৬ (৭-২), ৬-২।  

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

গোটা জুন মাসের মোট বৃষ্টির ৮৫ শতাংশই পড়ল তিন দিনে, নাজেহাল কলকাতা

খবরঅনলাইন ডেস্ক: মাসের তিরিশ দিন ধরে যা বৃষ্টি হওয়ার কথা, তার ৮৫ শতাংশ বৃষ্টিই পড়েছে তিন দিনে। ফলে, যা...

পড়তে পারেন