মোহনবাগান দিবসে ক্লাবের মঞ্চে মুক্তি পেতে চায় শর্ট ফিল্ম ‘জয় মোহনবাগান’

0
1101

কলকাতা:”ক্লাব আমাদের বহু গর্বের মুহূর্ত উপহার দিয়েছে। আমাদের দিক থেকে ক্লাবকেও তো কিছু ফিরিয়ে দেওয়া উচিত”। এই ভাবনা থেকেই পরিকল্পনা শুরু গত মাসে। তারপর চিত্রনাট্য তৈরি। শুটিং প্রায় শেষ করে ফেলেছেন পরিচালক দীপ মুখার্জি। মোহনবাগান অন্ত প্রাণ দীপ পেশায় অভিনেতা। মোহনবাগান নিয়ে এই শর্ট ফিল্ম তাঁর পরিচালনারও হাতে খড়ি।

২০ মিনিটের ছবিটির নাম ‘জয় মোহনবাগান’। কিন্তু সে সব তো পরের কথা। ছবি তৈরির কষ্টসাধ্য পথের গল্প বলছিলেন দীপ। প্রথমে যখন বাজেট করেন, খরচ ধরেছিলেন ১০ হাজার টাকা। ভেবেছিলেন মোবাইল ক্যামেরায় শুট করবেন। সঙ্গী বন্ধু পিকলু রায়। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খরচ বাড়তে থাকে। মায়ের দেওয়া ছোটোবেলার আংটি-টাও বিক্রি করে দিতে হয় নিতান্ত সস্তায়। এই সময় পাশে দাঁড়ান শান্তনু বেরা। শান্তনুবাবুর জিভি মোশন পিকচার্সের ব্যানারেই তৈরি হচ্ছে শতাব্দী প্রাচীন ক্লাব নিয়ে ছবিটি।

প্রযোজক পেয়ে যাওয়ায় ছবিটি তৈরি ক্ষেত্রে কার্পণ্য করছেন না দীপ। কাজ করছেন টলিপাড়ার পেশাদার কলাকুশলীরা।

পরিচালক দীপ মুখার্জি

কী বিষয় এই শর্ট ফিল্মের? ২০১৫ সালে মোহনবাগানের ১৩ বছর পর আই লিগ জয়। চমকও আছে। ছবিতে নিজের চরিত্রে অভিনয় করেছেন ‘মোহনবাগান রত্ন’ হতে চলা সুব্রত ভট্টাচার্য। ছবির শুটিং শেষ হবে ২৩ জুলাই। ২৫ তারিখের মধ্যে ট্রেলার রিলিজ করতে চান দীপরা।

কিন্তু রিলিজ? স্বাভাবিক ভাবেই দীপদের ইচ্ছা ২৯ জুলাই মোহনবাগান দিবসে ক্লাবের মঞ্চ থেকেই মুক্তি পাক ছবিটি। কিন্তু সেদিনের কর্মসূচি স্থির হয়ে যাওয়ায় সময় পাওয়া কঠিন। তাই অন্য উপায় খতিয়ে দেখছে টিম ‘জয় মোহনবাগান’।

এটা কিন্তু পথ চলার শেষ নয়। শুরু। শর্ট ফিল্ম রিলিজ হতেই, মোহনবাগান নিয়ে পুরোদস্তুর চলচ্চিত্র বানানোর কাজে হাত দিতে চান দীপ। চান, পাশে থাকুন বাগান-সমর্থকরা।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here