ভারতীয় মহিলা হকি দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন শোয়ার্ড মারিন

0

খবরঅনলাইন ডেস্ক: ইতিহাস সৃষ্টির পরেই বিদায়। ভারতীয় মহিলা হকি দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন বাস্তব জীবনের ‘কবীর খান’, শোয়ার্ড মারিন (Sjoerd Marijne)। শুক্রবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে সবাইকে চমকে দিয়ে এই ঘোষণা করেন তিনি।

শোয়ার্ডের দক্ষ প্রশিক্ষণে ভারতীয় মহিলা হকি দল, তাদের ইতিহাসে সেরা পারফরম্যান্স দিয়েছে। অলিম্পিকে অল্পের জন্য ব্রোঞ্জ হাতছাড়া হলেও বিশ্বের চতুর্থ সেরা দলের তকমা এখন অবলীলায় পেয়ে যেতে পারেন রানি রামপাল, গুরজিৎ কৌররা। এমন কি ব্রোঞ্জ মেডেলের ম্যাচ গ্রেট ব্রিটেনকে প্রায় হারিয়েই দিয়েছিল ভারত। শেষে ৪-৩ গোলে পরাজিত হয় ভারত।

সাংবাদিক সম্মেলনে তাঁকে প্রশ্ন করা হয়, এর পর ভারতীয় মহিলা হকি দলের ব্যাপারে তাঁর কী পরিকল্পনা। সেখানেই সবাইকে চমকে দিয়ে মারিন বলেন, “আমার আর কোনো পরিকল্পনা নেই। কারণ ভারতীয় মহিলা হকি দলের সঙ্গে এটাই আমার শেষ ম্যাচ ছিল। এ বার জানেকা (শপম্যান) দায়িত্ব নেবে।”

জানা গিয়েছে মারিন এবং শপম্যান, দু’জনকেই চুক্তির মেয়াদ বৃদ্ধির প্রস্তাব দিয়েছিল সাই (Sports Authority of India)। কিন্তু মারিন সেই প্রস্তাব গ্রহণ করেননি। উল্লেখ্য, ২০১৭ সালে ভারতীয় মহিলা হকি দলের দায়িত্ব নেন মারিন। নেদারল্যান্ডসের প্রাক্তন এই হকি খেলোয়াড় ভারতীয় মহিলা দলের কোচ হয়ে আসার পর আরও বেশি করে সাফল্য পেয়েছেন রানি রামপালরা।

করোনাজনিত বিধিনিষেধের কারণে গত ১৬ মাস নিজের পরিবারের সঙ্গে দেখা করতে পারেননি মারিন। মনে করা হচ্ছে, পরিবারের থেকে এতদিন দূরে থাকাই মারিনের ইস্তফার একমাত্র কারণ। এখন থেকে তাই ভারতীয় মহিলা দলের কোচ হচ্ছেন জানেকা শপম্যান (Janeka Schopman), যিনি মারিনেরই সহকারী ছিলেন।

আরও পড়তে পারেন

দু’ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ জিতে চমক দিল বাংলাদেশ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন