স্পেনের বিদায়, ইউরোর কোয়ার্টারে ইতালি

0

খবর অনলাইন: পর পর তিন বার ইউরো চ্যাম্পিয়ন স্পেন বিদায় নিল। সোমবার দেখা গেল এক অন্য ইতালিকে। আগাগোড়া আক্রমণাত্মক, অপ্রতিরোধ্য। রীতিমতো দাপট দেখিয়ে ২-০ গোলে স্পেনকে হারিয়ে পৌঁছে গেল ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে।

মাথা খাটিয়ে দুই উইং ব্যাক মাটিয়া দ্য শিগ্লিও আর আলেসান্দ্রো ফ্লোরেনজিকে সুচতুর ভাবে কাজে লাগিয়ে ইতালি সারা ক্ষণই হানা দিয়ে গেল স্পেনের রক্ষণসীমায়। শুধুমাত্র জয় প্রায় নিশ্চিত হয়ে যাওয়ার পরে কিছুটা খোলসে ঢুকে গিয়েছিল ইতালি।

এডারের ফ্রি কিকটা স্পেনের গোলকিপার দাভিদ দে খিয়ার হাতে লেগে ছিটকে যেতেই প্রায় গোললাইন থেকে বলটি জালে পাঠিয়ে দিতে কোনও ভুলচুক করেননি ইতালির জিওর্জিও চিলেনি। প্রথমার্ধেই ১-০ এগিয়ে গেল ইতালি। তার পর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হল নির্ধারিত সময়ের পর ইনজুরি টাইমে। আট গজ দূর থেকে গ্রাজিয়ানো পেল্লের ভলি স্পেনের গোল খুঁজে নিতে ভুল করেনি।

স্কোরলাইন দেখে বোঝা যাবে না সোমবার শেষ ষোলোর খেলায় ইতালি কতটা আক্রমণাত্মক ছিল। স্পেনকে আরও কয়েকটা গোল হজম করতে হত যদি না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিপার দে খিয়া কতগুলি অসামান্য গোল বাঁচাতেন। প্রথমার্ধেই নিদেন পক্ষে ইতালির তিনটি গোল ব্যর্থ করে দিয়েছেন দে খিয়া।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন