তাঁর ‘সমকামী সম্পর্ক’র কথা খোলাখুলি বললেন স্প্রিন্টার দ্যুতি চাঁদ

‘‘আমি আমার জীবনসঙ্গী পেয়ে গিয়েছি। আমি বিশ্বাস করি প্রত্যেক মানুষের নিজে কী হতে চায় তা বেছে নেওয়ার স্বাধীনতা থাকা উচিত। আমি সব সময় সমকামীদের সম্পর্ককে সমর্থন করে এসেছি। ’’

0
Dutee Chand

ওয়েবডেস্ক : ভারতের দ্রুততম মহিলা স্প্রিন্টার দ্যুতি চাঁদ স্বীকার করলেন তাঁর সমকামী সম্পর্ক রয়েছে। নিজের গ্রামের একটি মেয়ের সঙ্গে তাঁর সম্পর্ক রয়েছে বলে তিনি ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন।

তবে তাঁর সঙ্গীর নাম-ধাম স্পষ্ট করে কিছুই জানাতে চান নি দ্যুতি। শুধু এটুকু বলেছেন যে, তাঁর প্রেমিকার বাড়ি ওড়িশার গোপালপুরের চাকা এলাকায়।  তিনি চান না তাঁর এই বিষয়টি আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে আসুক। এই প্রথম দ্যুতি তাঁর ‘সমকামী’ সম্পর্কের বিষয়টি প্রকাশ্যে আনলেন।

ভারতের এই তারকা অ্যাথলিটের দখলে ১০০ মিটার জাতীয় রেকর্ড রয়েছে। এশিয়ান গেমস ২০১৮-তে তিনি দুটি রুপোও জিতেছেন।

তবে এই মুহূর্তে বিয়ে করার কোনো পরিকল্পনা নেই দ্যুতির। বর্তমানে তিনি বিশ্ব চ্যাম্পিয়ানশিপের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তাঁর লক্ষ্য ২০২০ টোকিও অলিম্পিক।

[আরও পড়ুন : বিশ্বকাপের জন্য আর অপেক্ষা করতে পারছি না: তারকা অলরাউন্ডার]

তিনি জানিয়েছেন, ‘‘আমি আমার জীবনসঙ্গী পেয়ে গিয়েছি। আমি বিশ্বাস করি প্রত্যেক মানুষের নিজে কী হতে চায় তা বেছে নেওয়ার স্বাধীনতা থাকা উচিত। আমি সব সময় সমকামীদের সম্পর্ককে সমর্থন করে এসেছি। ’’

দ্যুতি জানিয়েছেন, এ নিয়ে তিনি বলার সাহস পেয়েছেন ‘সমকামী সম্পর্ক’ নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পর।  ৩৭৭ ধারা বাতিল করে শীর্ষ আদালতরায় দেয় সমকামীতা কোনো অপরাধ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here