টেস্টের পর এবার আন্তর্জাতিক একদিনের ম্যাচ ও টি টয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন শ্রীলঙ্কার ক্রিকেটার তিলকরত্নে দিলশান। আগামী রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলবেন তিনি এবং আগামী ৯ সেপ্টেম্বর কেরিয়ারের শেষ টি-২০ ম্যাচ খেলবেন শ্রীলঙ্কার এই ৩৯ বছর বয়সী ক্রিকেটার। ২০১৩ সালেই তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন। এবার বিদায় জানালেন একদিনের ম্যাচ ও টি-২০কে।

অবসরের সিদ্ধান্তের কিছুদিন আগেও বেশ ভালো পারফম্যান্স ছিল দিলশানের। ২০১৩ সালের পর থেকে একদিনের ম্যাচে গড়ে ৪৯.১৮ রান করেছিন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে প্রথম দু’টি ম্যাচে ২২ এবং ১০ রান করেন দিলশান। এর পরই তিনি অবসরের সিদ্ধান্ত নেন বলে সূত্রের খবর।

 
দিলশানের সেরা একটি মুহূর্ত

একদিনের ম্যাচে নিজের সেরা বছরগুলির মধ্যে একটি ছিল গত বছর। একদিনের ম্যাচে সে বছর  ১২০৭ রান করেছেন তিনি। টি টোয়েন্টি বিশ্বকাপেও শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে বেশি রান ছিল তাঁর।

এখন পর্যন্ত ৩২৯টি একদিনের ম্যাচ খেলে দিলশানের সংগ্রহ ১০,২৪৮ রান। উইকেটেও নিয়েছেন ১০৬টি। ৭৮টি টি-২০ ম্যাচ খেলে করেছেন ১৮৮৪ রান। এ বছরের শুরুতে অবশ্য ইংল্যান্ড সফরে যাননি তিনি। দিলশানের এই সিদ্ধান্তে ভেঙে পড়েছেন তাঁর গুণগ্রাহীরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here