sri lanka test team

ওয়েবডেস্ক: ভারতের মাটিতে ১৭টি টেস্ট ম্যাচ খেলে একবারও জয়ের স্বাদ পায়নি শ্রীলঙ্কা। এই ১৭টি ম্যাচের মধ্যে ভারত ১০টি ম্যাচ জেতে এবং বাকি ৭টি ড্র হয়। ভারতে দীর্ঘ ৮ বছর পরে শ্রীলঙ্কানরা টেস্ট খেলছে। এ বার দীর্ঘ প্রতীক্ষিত সেই জয় ছিনিয়ে নিতে চায় দীনেশ চণ্ডীমলের শ্রীলঙ্কা।

কলকাতার ইডেন গার্ডেন মাঠে সিরিজের প্রথম ম্যাচ শুরু হয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে বিশ্ব টেস্ট র‍্যাঙ্কিং-এ ১ নম্বরে থাকা ভারতীয় দল ২০১৫ সাল থেকে পরপর ৮টি টেস্ট সিরিজ জিতেছে। কোহলির দল শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজে জিতলে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ধারাবাহিক ভাবে ৯টি টেস্ট সিরিজ জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলবে।

২০১৬ সালের সেপ্টেম্বর মাস থেকে ভারত ১৩টির মধ্যে ১০টি টেস্ট ম্যাচ জিতে দুর্দান্ত ফর্মে আছে। কিন্তু শ্রীলঙ্কার দলের বর্তমান ফর্ম খুবই খারাপ চলছে।  জুলাই ও আগস্ট মাসে তারা নিজেদের মাটিতে ভারতের বিরুদ্ধে একটি ম্যাচও জিততে পারেনি। তারপর পাকিস্তানের বিরুদ্ধে ২টি টেস্ট ম্যাচ জিতলেও বাকি ৮টি সীমিত ওভারের ম্যাচ শ্রীলঙ্কা হেরে যায়।

দীনেশ চণ্ডীমল বলেন, “পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ দু’টোয় আমরা ভালো করেছি। আমরা জানি এই মুহূর্তে ভারত র‍্যাঙ্কিং-এ শীর্ষ দল এবং তারা দু’ বছর ধরে খুবই ভালো ক্রিকেট খেলছে। সিরিজটি আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে।” স্বপ্ন কি এ বার বাস্তব হবে? দীনেশ বলেন, “ভারতের মাটিতে আমরা কখনো টেস্ট ম্যাচ জিততে পারিনি। সুতরাং এ বার জয় পাওয়াটা আমাদের জন্য একটি স্বপ্ন।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here