মোনাকো: মাঠে দু’জনের দ্বৈরথ সর্বজনবিদিত। সেই দ্বৈরথ এ বার এসে পড়ল মাঠের বাইরেও। অবশ্য পুরো ব্যাপারটাই ক্রিকেটীয় আঙ্গিকে। আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সফর নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের করা দাবি উড়িয়ে দিয়েছেন স্টিভ ওয়।

সম্প্রতি ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ভবিষ্যদ্বাণী করতে গিয়ে সংবাদমাধ্যমে সৌরভ বলেছিলেন, দু’দলের যা ফর্ম তাতে অস্ট্রেলিয়াকে ৪-০ ব্যবধানে দুরমুশ করে দিতে পারে বিরাট বাহিনী। সৌরভের এই দাবি উড়িয়ে দিয়েছেন স্টিভ। সম্ভবত নিজের দেশের পক্ষে এই অসম্মানজনক কথা হজম করতে পারেননি তিনি।

সৌরভের করা এই ভবিষ্যদ্বাণী খণ্ডন করে স্টিভ বলেন, যথেষ্ট তৈরি হয়েই ভারতে আসবে অস্ট্রেলিয়া। তিনি বলেন, “সৌরভ যেটা বলেছে মনে হয় না সেটা হবে। অস্ট্রেলিয়াকে একেবারে পাত্তা না দেওয়া বোকামির ব্যাপার হবে। এই টিমে অনেক ম্যাচ উইনার রয়েছে। কিছু চমক দিতে পারে অজিরা।”

সেই সঙ্গে স্টিভ যোগ করেন, “সিরিজের ফলাফলের ব্যাপারে আমি সৌরভকে চ্যালেঞ্জ করলাম। ৪-০ হেরে ফিরব, এই মনোভাব নিয়ে ভারতে যাবে না অস্ট্রেলিয়া।”

স্টিভের মতে যে দলে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার রয়েছে সে দল লড়াই দেবেই। তবে ভারতকে টক্কর দেওয়ার জন্য অজি ব্যাটসম্যানদের রান আর বোলারদের উইকেট নেওয়ার কথাও মনে করিয়ে দেন স্টিভ। তবে বিরাট কোহলি আর তাঁর নেতৃত্বকেও কুর্নিশ জানাতে ভোলেননি স্টিভ। সেই সঙ্গে রবিচন্দ্রণ অশ্বিনকে বোলিং-এর ডন ব্র্যাডম্যান আখ্যা দিয়েছেন তিনি।

সিরিজের প্রথম বল পড়তে এখনও বেশ কয়েক দিন বাকি। তার আগেই দুই কিংবদন্তি অধিনায়কের মধ্যে দ্বৈরথ জমে উঠল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here