গোলাপি বলের বিরুদ্ধে প্রথম বার খেলতে নেমেই শতরান করলেন বাংলার সুদীপ চ্যাটার্জি। সেই সঙ্গে দেশের জনপ্রিয় প্রথম শ্রেণির টুর্নামেন্টে আবির্ভাবেই দাগ রাখলেন নবাগত এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

গোলাপি বলে দিন-রাতের টেস্ট অদূর ভবিষ্যতেই দেশের মাঠে আয়োজন করবে ভারত। তারই প্রস্তুতি হিসেবে দেশের ঘরোয়া টুর্নামেন্ট দলীপ ট্রফিতে গোলাপি বলের দিন-রাতের ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার থেকে শুরু হওয়া দলীপ ট্রফির প্রথম ম্যাচে যুবরাজ সিংহের ইন্ডিয়া রেডের মুখোমুখি হয় সুরেশ রায়নার ইন্ডিয়া গ্রিন। যুবরাজের দলের হয়েই মাঠে নামেন সুদীপ। অবশ্য প্রথম ইনিংসে বেশি রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান তিনি। শুধু সুদীপই নন, প্রথম ইনিংসে কোনও দলের ব্যাটসম্যানই গোলাপি বলের ভীতি কাটিয়ে উঠতে পারেননি। রেড দলের খাড়া করা ১৬১ রানের বিরুদ্ধে মাত্র ১৫১তেই গুটিয়ে যায় গ্রিন দল। দশ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে যুবরাজের দল।

দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই সাবলীল সুদীপ। ৩৯ রানে রেডদের প্রথম উইকেট পড়ার পরই মাঠে নামেন তিনি। ওপেনার অভিনব মুকুন্দের সাথে জুটি বেঁধে দুর্দান্ত ভাবে রান করে যান সুদীপ। মুকুন্দের শতরানের কিছু পরেই নিজের শতরান পূর্ণ করেন তিনি। এটি প্রথম শ্রেণির ক্রিকেটে সুদীপের ষষ্ঠ শতরান।

গত দু’বছর বাংলার হয়ে চমকপ্রদ পারফরম্যান্স করে চলেছেন সুদীপ। বিশেষজ্ঞদের মতে এ রকম ধারাবাহিক ভালো রান করে গেলে জাতীয় দলে তাঁর ডাক পাওয়ার সম্ভাবনা প্রবল। সেই সম্ভাবনাকে উজ্জ্বল করল সুদীপের এই অনবদ্য শতরান।  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here