নয়াদিল্লি: ৱিসিসিআই-এর প্রশাসক হিসেবে চার জনকে নিয়োগ করল শীর্ষ আদালত। প্রশাসক প্যানেলের শীর্ষে রয়েছেন প্রাক্তন কম্প্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল বিনোদ রাই। এছাড়াও আছেন ঐতিহাসিক রামচন্দ্র গুহ, ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ডায়না এডুলজি এবং আইডিএফসি-র ম্যানেজিং ডিরেক্টর বিক্রম লিমায়ে। 

বিসিসিআই-এর বর্তমান আধিকারিকদের মধ্যে যারা সুপ্রিম কোর্টের বেঁধে দেওয়া যোগ্যতামান উত্তীর্ণ হয়েছেন, তাঁদের মধ্যে থেকে তিনজনকে বাছাই করে প্রশাসক প্যানেলে যুক্ত করতে বোর্ডকে এদিন নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

এদিন আদালতে বিসিসিআই জানায়, তাঁদের আধিকারিকরা  বোর্ডের দায়িত্ব পালনের জন্য কোনো অর্থ নেন না। তাই, আদালত-নিযুক্ত আধিকারিকদেরও কোনো বেতন দেবে না তাঁরা। কিন্তু এ কথা মানেনি শীর্ষ আদালত। কোর্টের নির্দেশ  এদের সবাইকে ‘সম্মানজনক সাম্মানিক’ দিতে হবে।

আদালত বলে, “আমরা চাই একদল পেশাদার প্রশাসক”। আদালত প্রশাসকদের সাম্মানিকের ব্যাপারে প্রস্তাব দিতে নির্দেশ দিয়েছে বিসিসিআই-কে।

ফেব্রুয়ারির প্রথাম সপ্তাহে আইসিসি-র বৈঠকে বোর্ডের প্রতিনিধিত্ব করবেন যুগ্ম-সচিব অমিতাভ চৌধুরী এবং বিক্রম লিমায়ে, নির্দেশ আদালতের।   

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here