এশিয়ান অ্যাথলেটিক্সে হেপ্টাথলনে সোনা জয় জলপাইগুড়ির স্বপ্নার

0
387

ওয়েব ডেস্ক: অনেকদিন পর অ্যাথলেটিক্সে বাংলার মুখ উজ্জবল করলেন এক মেয়ে। এর আগে এশিয়ান অ্যাথলেটিক্সে বাংলা থেকে সোনা এনেছেন জ্যোতির্ময়ী শিকদার ও সোমা বিশ্বাস। তাঁদের সঙ্গে এখন থেকে এক নি‌ঃশ্বাসে উচ্চারিত হবে জলপাইগুড়ির রাজবংশী পরিবারের মেয়ে স্বপ্না বর্মনের। রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে হেপ্টাথলনে ৫৯৪২ পয়েন্ট পেয়ে সোনা জিতলেন স্বপ্না। ৫৮৮৩ পয়েন্টে রুপো পান জাপানের মেগ হেমফিল। ৫৭৯৮ পয়ন্টে ব্রোঞ্জ জেতেন ভারতেরই পূর্ণিমা হেমব্রম।

এশিয়ান অ্যাথলেটিক্সের শেষ দিনে ভারত ৫টি সোনা, একটি রুপো, তিনটি ব্রোঞ্জ জেতে। গোটা চ্যাম্পিয়নশিপে ১২টি সোনা, ৫টি রুপো ও ১২টি ব্রোঞ্জ জিতে শীর্ষস্থানে শেষ করল ভারত। স্বপ্না ছাড়াও এদিন সোনা জিতেছেন আরও এক বাঙালি মেয়ে। দেবশ্রী মজুমদার। মহিলাদের ৪×৪০০ মিটার রিলেতে সোনাজয়ী দলে ছিলেন তিনি।

স্বপ্নার এদিনের সোনা জয় আরও বেশি গুরুত্বপূর্ণ কারণ ২০১৫ সালের জাতীয় মিটের পর থেকেই তিনি ছিলেন পিঠের ব্যথায় কাবু। অবস্থার এতটাই অবনতি হয় যে তাঁকে মনোবিদের কাছেও যেতে হয়। সাই-এর কোচ সুভাষ সরকারের অক্লান্ত চেষ্টাতেই ট্র্যাকে ফেরেন স্বপ্না।এদিন সোনা জয়ের পর কোচকেই তাই কৃতিত্ব দিয়েছেন রাজবংশী মেয়েটি।

এদিনের সোনা জয়ে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে নামার যোগ্যতা অর্জন করলেন স্বপ্না বর্মন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here