টোকিও অলিম্পিক: হতাশা! তিরন্দাজিতে তরুণদীপ রাইয়ের পর মহিলাদের হকিতেও হারল ভারত

0

খবরঅনলাইন ডেস্ক: একদিকে যখন পিভি সিন্ধু শেষ ১৬-এ উঠলেন, তখনই হতাশার খবর এল অন্য দুটি খেলা থেকে। এক দিকে তিরন্দাজিতে হারলেন তরুণদীপ রাই। অন্যদিকে মহিলাদের হকিতেও পরাজিত হল ভারত।

এ দিন পুরুষদের ব্যক্তিগত বিভাগের প্রথম রাউন্ডের ম্যাচে ইউক্রেনের ও হুনবিনের মুখোমুখি হন তরুণদীপ। যথেষ্ট কঠিন লড়াই ছিল এ দিন। ধারে এবং ভারে তরুণদীপ এগিয়ে থাকলেও এক চুলও জমি ছাড়তে রাজি ছিলেন না হুনবিন। একটা সময় ৪-৪ ব্যবধানে টাই হয়ে গিয়েছিল খেলা।

এর পর টাইব্রেকার হয় দু’জনের। এই টাইব্রেকারে অবশ্য হুনবিনকে দাঁড়াতে দেননি তরুণদীপ। পর পর দুটো পয়েন্ট নিজেই বাগিয়ে নেন তিনি। খেলার ফল তরুণদীপের পক্ষে ৬-৪। এই জয়ের ফলে পরবর্তী রাউন্ডে উঠে যান এই ভারতীয় তিরন্দাজ।

কিন্তু পরের রাউন্ডেই যাবতীয় আশা শেষ হয়ে যায় তরুণদীপের। ইজরায়েলের প্রতিপক্ষ ইটানি শ্যানির বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই হলেও ৬-৫ ব্যবধানে হারতে হয় তরুণদীপকে।

Shyamsundar

হকিয়ে শোচনীয় হার

অন্যদিকে মহিলাদের হকিতে শোচনীয় হারের সম্মুখীন হল ভারত। গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে এই ম্যাচে ৭২ সেকেন্ডের মাথায়ই প্রথম গোল খেয়ে যায় ভারত। আরও একাধিক সুযোগ পেলেও প্রথম কোয়ার্টারে ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় ব্রিটেন।

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই দ্বিতীয় গোল করে ফেলেন ব্রিটিশ মহিলারা। এর ৭ মিনিটের মাথায় কিছুটা প্রত্যাবর্তন করে ভারত। পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান কমান ভারতের শর্মিলা দেবী। পাঁচ মিনিটের মাথায় আরও একটি পেনাল্টি কর্নার পেয়ে গিয়েছিল ভারত। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় তারা।

এর পর অবশ্য গ্রেট ব্রিটেন ভারতকে আর দাঁড়াতেই দেয়নি। আরও দুটো গোল করে তারা। এই ম্যাচে ভারত ৭টা পেনাল্টি কর্নার পেয়েছিল। কিন্তু একটা বাদে বাঁকি ৬টাই কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। এমনটা না হলে খেলার ফল অন্যরকম হতেই পারত।

আরও পড়তে পারেন হংকংয়ের প্রতিপক্ষকে উড়িয়ে শেষ ১৬-এ পিভি সিন্ধু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন