অলিম্পিকের উদ্বোধনে ভারত। ছবি: www.insidesport.co থেকে

খবর অনলাইন ডেস্ক: করোনা অতিমারির আবহে এক বছর পিছিয়ে গিয়ে শুক্রবার শুরু হল অলিম্পিক (Tokyo Olympics 2020)। ঘোষণা মতোই টোকিওয় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় পতাকা বহন করলেন মেরি কম (Mary Kom) এবং মনপ্রীত সিং (Manpreet Singh)।

করোনা অতিমারিতে শেষ দেড় বছরে প্রাণ হারিয়েছেন অনেকেই। তাঁদের উদ্দেশে সমবেদনা জানিয়ে এ বারের অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে নীরবতা পালন করা হয়।

দর্শকহীন স্টেডিয়ামেই অনুষ্ঠিত হচ্ছে এ বারের অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। কিছু দেশ অ্যাথলিটদের উপস্থিতির সংখ্যা বিপুল ভাবে কমিয়েছে। একই পথে হেঁটেছে ভারত। ভারত থেকে ১২৭ জন প্রতিযোগী এ বার অংশ নিয়েছেন। এই নিয়ে অলিম্পিকে ২৫ বার অংশ নিল ভারত।

উদ্বোধনী অনুষ্ঠান টেলিভশনে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটারে লেখেন, “আসুন আমরা সকলে মিলে ভারতীয় অ্যাথলিটদের উৎসাহ দিই। আমরা তাঁদের কাছ থেকে সব থেকে সেরা পারফরম্যান্স কামনা করি”।

এ বারের অলিম্পিকের লক্ষ্য- “দ্রুততর, উচ্চতর, আরও শক্তিশালী এবং একসাথে”। ইতিমধ্যেই কয়েকটি খেলা শুরু হয়ে গিয়েছে। মহিলাদের তিরন্দাজি বিভাগের ব্যক্তিগত র‍্যাঙ্কিং রাউন্ডে ৯তম স্থানে শেষ করেছেন দীপিকা কুমারী (৬৬৩)।

আরও পড়তে পারেন: টোকিও অলিম্পিক : মহিলাদের ব্যক্তিগত র‍্যাঙ্কিং রাউন্ডে নবম স্থানে শেষ করলেন দীপিকা কুমারী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন